আকবরদের রাষ্ট্রীয় সংবর্ধনা আগামী সপ্তাহে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক দিনের প্রত্যাশা ছিল একটি বিশ্বকাপের ট্রফি। ছোট করে হলেও প্রধানমন্ত্রীর সেই প্রত্যাশা পূরণ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ভারতের মতো শক্তিশালী দলকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতে এনেছে যুবারা।

বুধবার শিরোপা নিয়ে দেশে ফিরেছে আকবর-ইমনরা। সন্ধ্যায় তাদের সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাষ্ট্রীয় সংবর্ধনা দেওয়া হবে আগামী সপ্তাহে।

এ বিষয়ে নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ‘আগামী সপ্তাহে সোহরাওয়ার্দী উদ্যানে মাননীয় প্রধানমন্ত্রী যুবাদের সংবর্ধনা দিবেন। এই সংবর্ধনার তারিখ ছিল আগামী শুক্রবার। কিন্তু তারিখটা আমরা একটু পেছাতে বলেছি। নতুন তারিখ এখনো নির্ধারিত হয়নি। শিগগিরই হবে। ওরা অনেক দিন পরিবার থেকে দূরে ছিল। ওরা বাড়ি ফিরবে। আজকে রাত হয়ে গেছে। কালকে অনেকেই বাড়ি যাবে। তাদের যাওয়ার সমস্ত ব্যবস্থা আমরা করেছি। আমরা চেয়েছি ওরা পরিবারের সাথে দেখা করে আসুক। ওই ব্রেকের পরেই সংবর্ধনার আয়োজন করা হবে।’

বিশ্বকাপ খেলতে ৩ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা যায় বাংলাদেশ। দীর্ঘ ১ মাস ৯ দিন পর তারা আজ দেশে ফিরেছে। তাদের আগমণের অপেক্ষায় আছে পরিবার। আজ বিমানবন্দরে আকবর আলীকে গ্রহণ করতে হাজির হয়েছিলেন তার বাবা মোহাম্মদ মোস্তফা ও মা সাহিদা বেগম। তারা এসেছিলেন মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামেও।

আজকের বাজার/এমএইচ