১০৮ মেগাপিক্সেলের ‘এম আই নোট টেন’ লঞ্চ হচ্ছে কাল

শাওমি ঘোষণা করেছে আগামী ৬ নভেম্বর লঞ্চ হবে ‘এম আই নোট টেন’। চিনে যার নাম Mi CC9 Pro। পাঁচ ক্যামেরা সঙ্গে ১০৮ মেগাপিক্সেল নিয়ে স্মার্টফোন দুনিয়ায় আসছে শাওমির এই আপকামিং মডেল। এই ফোনের মূল ইউএসপি ক্যামেরা ও তার ফিচার।

‘এম আই নোট টেন’ সিরিজে ১০৮ মেগাপিক্সেল ছাড়াও ফোনের পিছনে রয়েছে আরও চারটি ক্যামেরা। অর্থাৎ মোট পাঁচটি ক্যামেরা সেটআপ থাকছে ‘এম আই নোট টেন’। ফোনের লঞ্চের আগেই শাওমি ক্যামেরা সম্পর্কে বিশদে জানিয়েছে। মূল ক্যামেরাটি হল ১০৮ এমপি, তার পরে ৫০এক্স পর্যন্ত জুম সহ ৫ এমপি ক্যামেরা, পোর্ট্রেট এফেক্ট। ১২ এমপি ক্যামেরা, ২০ এমপি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ম্যাক্রো শটগুলির জন্য ২ এমপি ক্যামেরা রয়েছে।

ফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চির AMOLED স্ক্রিন ও সঙ্গে ওয়াটারড্রপ নচ ডিজাইন। আল্ট্রা থিন অপটিকাল ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে এই ফোনে। স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সঙ্গে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ কম্বিনেশনে পাওয়া যাবে ‘এম আই নোট টেন’। ফ্লন্ট ক্যামেরার জন্য বরাদ্দ ৩২ মেগাপিক্সেল, এই ফোনে রয়েছে ৫২৬০ এমএইচ ব্যটারি প্যাকআপ। তবে অপারেটিং সিস্টেম কি থাকবে তা জানা যায়নি।

আজকের বাজার/লুৎফর রহমান