‘আঘাত গুরুতর নয়, সুস্থ হতে সময় লাগবে’

ড. মুহম্মদ জাফর ইকবালের মাথায় চারটি, পিঠে একটি, বাম হাতে একটি আঘাত লেগেছে। তবে তা গুরুতর (হেভি ইনজুরি) আঘাত নয়, সুস্থ হতে সময় লাগবে বলে জানিয়েছেন জাফর ইকবালের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান কনসালটেন্ট সার্জন বাংলাদেশ আর্মড ফোর্সেস ডিভিশনের মেজর জেনারেল মুন্সি ‍মুজিবর রহমান।

তিনি বলেন, আঘাত লেগেছে চামড়ার ওপরে। এরপরও তার সম্পূর্ণ সুস্থ হতে কয়েকদিন সময় লাগবে। তার মানসিক অবস্থাও ভালো।

রোববার ৪ মার্চ ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)  এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি আরও জানান, আজ সকালে তাকে পানি জাতীয় খাবার দেওয়া হয়েছে। তার পেটে কোনও আঘাত নেই। রাতে তার সঙ্গে স্ত্রী ও মেয়ে ছিলেন।

মেজর জেনারেল মুন্সি ‍মুজিবর রহমান জানান, শনিবার রাত ১১টা ৫৮ মিনিটে ড. জাফর ইকবালকে সিএমএইচে আনা হয়। তখন তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা তার পরীক্ষা-নিরীক্ষা করেন। একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। আজ সকাল ৯টায় মেডিক্যাল  বোর্ড তার সর্বশেষ অবস্থা মূল্যায়ন করে। বোর্ডের চিকিৎসকরা জানিয়েছেন, জাফর ইকবাল বর্তমানে সম্পূর্ণ সচেতন ও সুস্থ আছেন।

উল্লেখ্য, শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী এক তরুণ। পরে ফয়জুর রহমান ফয়জুল নামে ওই তরুণকে আটক করা হয়েছে।

আরএম/