আজ বিমান বাহিনীর প্রধান চীন যাচ্ছেন

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত চীনের পিপলস লিবারেশন আর্মি এয়ার ফোর্সের (পিএলএএএফ) আমন্ত্রণে আজ রোববার ছয়দিনের সরকারি সফরে চীন যাচ্ছেন।

সফরকালে তিনি চীনের স্টেট কাউন্সিলর ও জাতীয় প্রতিরক্ষামন্ত্রী জেনারেল উই ফেংহি এবং পিএলএএএফ কমান্ডার জেনারেল ডিং লিহেংয়ের সাথে সাক্ষাৎ করবেন।

সাক্ষাতকালে তারা পারস্পারিক দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন বলে শনিবার আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিমান বাহিনী প্রধান চীনের বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠানসহ স্টেট অ্যাডমিনিস্ট্রেশন ফর সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইন্ডাস্ট্রি ফর ন্যাশনাল ডিফেন্স (এসএএসটিআইএনডি), অ্যাভিয়েশন ইনস্টিটিউট অব পিএলএএএফ রিসার্চ অ্যাকাডেমি, চায়না অ্যাস্ট্রোনট রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টার, এভিআইসি গুজহো এয়ারক্রাফ্ট কোম্পানি লিমিটেড, রেজিমেন্ট ওয়ান অব ফ্লাইট টেস্ট অ্যান্ড ট্রেনিং বেজ জে-১০ এবং ব্রিজ ফোর অব শিঝিয়াংজুং ফ্লাইং কলেজ (জে-৭) পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এ সফর বাংলাদেশ বিমান বাহিনী ও পিএলএ বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ