আতঙ্কিত হয়ে বাজারে চাপ সৃষ্টি না করার আহ্বান প্রধানমন্ত্রীর

অহেতুক আতঙ্কগ্রস্ত হয়ে বাজারের ওপর চাপ তৈরি না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশে যথেষ্ট খাদ্যের মজুত আছে। তাই কারো আতঙ্কগ্রস্ত হওয়ার কিছু নেই।

আজ শনিবার (২১ মার্চ) সকালে ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ভোট দেওয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সকাল ৯টা ১০ মিনিটে ধানমন্ডির ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট দেন। ওই সময় তার কন্যা সায়মা ওয়াজেদ হোসেনও উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদের উপ-নির্বাচনে ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে করোনা ভাইরাসের সুযোগে এক শ্রেণির ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় বেশ কিছু পণ্যের দাম অস্বাভাবিক বাড়িয়ে দিয়েছেন। সাধারণ নাগরিকদের মধ্যেও খাদ্য মজুত করার প্রবণতা দেখা দিয়েছে।

এই পরিস্থিতিতে দেশে পর্যাপ্ত খাদ্যের মজুত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে অকারণে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, মরণঘাতী করোনা ভাইরাস এখন পর্যন্ত ১৮২টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। এ রোগে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৫৬ হাজার ৮০২ এবং মারা গেছেন ১০ হাজার ৫৪০ জন। শুধু চীনেই আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৬৭ এবং মারা গেছেন তিন হাজার ২৪৮ জন। এছাড়া ইতালিতে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৩২ জনে। এছাড়া বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০ জন। মারা গেছেন একজন।

আজকের বাজার / এ.এ