আনিসুলের অসমাপ্ত কাজগুলো দ্রুত বাস্তবায়নের প্রতিশ্রুতি মেয়র আতিকুলের

প্রয়াত মেয়র আনিসুল হকের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম

শনিবার দুপুরে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অঙ্গীকার প্রকাশ করেন।

তিনি বলেন, সংসদ সদস্য, সকল নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে কাজ করবো। প্রাণের ঢাকার জন্য কাজ করবো সবাই মিলে।

স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মসূচি হিসেবে ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করেছি দাবি করে তিনি বলেন, আগামী এক বছরে যা করতে চাই তা হলো উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা। কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষরোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে আতিকুল ইসলাম আরো বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে।

তিনি বলেন, কালেক্টিভ পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাস প্রোগ্রাম নেয়া হবে। এজন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক, বিমানবন্দর, ডিএমপি ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করে মশা দূর করা হবে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বিজয় করার জন্য ঢাকা উত্তরের সকল ভোটারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিজয় আমাদের সবার। এই জয় ঢাকার নতুন দিনের পথচলা। আমাদের একটাই চাওয়া সুস্থ ও আধুনিক ঢাকা। আমাদের এই যাত্রা হতে হবে সম্মিলিত আমাদের এগিয়ে যেতে হবে হাতে হাত রেখে।

তিনি আরো বলেন, ঢাকা শুধু আমার শহর নয় এই শহর আপনাদেরও। আমাদের সামান্য সচেতনতা এবং একটু সহযোগিতায় নগরীর প্রাপ্য আমি বিশ্বাস করি আমরা সবাই যে যার জায়গা থেকে আমাদের নতুন করেনি ওটা যদি করি যাই তাহলে আমরা সত্যিকার অর্থে আমাদের কাঙ্খিত আধুনিক গতিময় ও প্রগতিশীল ঢাকা ঘড়ে তুলতে পারবো। ঢাকা শুধু আমার শহর নয় আমাদের সবার।

সদ্য মেয়র বলেন, নতুন ১৮টি ওয়ার্ডের সংযুক্তিতে উত্তর ঢাকা আজ আকারে দ্বিগুণের বেশি হয়েছে। উন্নয়নের সম্ভাবনা হাতছানিতে আমাদের কাজ করার অনুপ্রেরণা পেয়েছে, নতুনমাত্রা কিন্তু ছোট ছোট লক্ষ্যগুলো অর্জন করতে না পারলে বড় বিজয়গুলো রয়ে যাবে আমাদের হাতের নাগালের বাইরে তাই সবাই মিলে একসঙ্গে কাজ করবো।

আজরেক বাজার/এমএইচ