আন্তর্জাতিক প্লাস্টিক মেলা আগামীকাল শুরু

প্লাস্টিক পণ্যের প্রসার ও রফতানি বাড়াতে আগামীকাল বুধবার৩১জানুয়ারি থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা।

চার দিনের এ  মেলায় ১৪টি দেশের প্লাস্টিক খাতের উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবেন।রাজধানীর পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিপিজিএমইএ) সভাপতি জসিম উদ্দিন।

জসিম উদ্দিন বলেন, প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলার মূল উদ্দেশ্য দেশের উৎপাদিত নতুন নতুন প্লাস্টিক পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরা।

একই সঙ্গে বিদেশি প্রতিষ্ঠানগুলোর আধুনিক প্রযুক্তির মেশিন প্রদর্শনের ব্যবস্থা করা। মেলায় মেশিনারিজ, মোল্ড, কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠানসহ দেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করবে।

বুধবার দুপুর ১২টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এবারের প্লাস্টিক মেলায় ১৫টি ক্যাটাগরিতে ৪৮০টি স্টল থাকবে। বাংলাদেশ ছাড়াও চীন, তাইওয়ান, থাইল্যান্ড, ভারত, ভিয়েতনাম, মালয়েশিয়া ও সংযুক্ত আরব-আমিরাতসহ ১৪টি দেশ থেকে আসা উদ্যোক্তা-ব্যবসায়ীরা অংশগ্রহণ করবেন।

আজকের বাজার:এসএস/৩০জানুয়ারি ২০১৮