আন্দোলন স্থগিত, উপাচার্যের সঙ্গে বৈঠক সোমবার

ফলাফল প্রকাশের সুনির্দিষ্ট আশ্বাস না নিয়েই আন্দোলন স্থগিত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। ৯ অক্টোবর সোমবার দুপর ১২ টায় ঢাবি উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে তারা।

আন্দোলনে নেতৃত্বদানকারী কবি নজরুল সরকারী কলেজের শিক্ষার্থী ফয়জুর মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা আন্দোলন আপাতত শেষ করেছি। আগামীকাল আমাদের একটি প্রতিনিধি দল ঢাবি উপাচার্যের সঙ্গে আলোচনায় বসবে। যদি আমাদের দাবি মেনে নেওয়ার ব্যাপারে ইতিবাচক কোনো সিদ্ধান্ত হয়, তবে আমরা আন্দোলন থেকে ফিরে আসব। আর যদি না হয়, তবে কালই পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

২০১১-২০১২ সেশনের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আলাদা হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর। যার কারণে ফল প্রকাশের দায়িত্ব পায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। কিন্তু পরীক্ষার ৯ মাস পার হলেও এখনও ফল প্রকাশ করা হয়নি। গত ৩ মাস ধরে বিভিন্নভাবে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

আজকের বাজার:এলকে/এলকে ৮ অক্টোবর ২০১৭