আপরাধ করলে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ বা যে দলের নেতাই হোক না কেন, আপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে।

শনিবার রাজধানীর স্বামীবাগ এলাকায় শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষচারী আশ্রম মন্দিরে শারদীয় দুর্গা পূজার মন্ডপ পরিদর্শন ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, শুধু শীর্ষ সন্ত্রাসী জিসানই নয়, অপরাধী যেই হোক, কোনো ছাড় পাবে না। সে দেশেই থাকুক আর বিদেশেই থাকুক, তাকে আইনের মুখোমুখি হতেই হবে। আজ হোক, কাল হোক শাস্তি তাকে পেতেই হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেফতার হওয়া তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জিসানকে অবশেষে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। সেখানকার পুলিশের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। জিসানকে দেশে আনার প্রক্রিয়া চলছে। খুব শিগগিরই তাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরব আমিরাতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি নেই। এ বিষয়ে ইন্টারপোল যুক্ত রয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়া মেনে তাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

এখনো যারা ইন্টারপোলের তালিকায় রয়েছে, বাকিদেরও এভাবে গ্রেফতারের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, ‘আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে উদযাপন করি ও করবো। ধর্ম যার যার উৎসব সবার। সেভাবে ধর্ম যার যার রাষ্ট্রও সবার।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। তার বড় প্রমাণ গত ১০ বছরে সব ধর্মের মানুষ নির্বিঘ্নে যার যার ধর্মীয় উৎসব পালন করছেন। এতে কেনো বিশৃঙ্খলা ঘটেনি। কারণ আইনশৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারি করছে।

মন্ত্রী বলেন, কেউ যদি ধর্মকে কেন্দ্র করে কোনো সাম্প্রদায়িক উসকানির চেষ্টা করে, তা সহ্য করা হবে না। তার বিরুদ্বে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
অনুষ্ঠানে শ্রী শ্রী লোকনাথ ব্রক্ষচারী আশ্রম ও মন্দির পরিচালনা কমিটির সভাপতি পংকজ নাথ সভাপতিত্ব করেন।

মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিষ্ণুপদ ভৌমিক, দলীয় নেতাকর্মী,মন্দির পরিচালনা কমিটির কর্মকর্তা,প্রশাসনের কর্মকর্তাসহ সংশ্লিস্টরা এসময় উপস্থিত ছিলেন।

আজকের বাজার/এমএইচ