আবরার হত্যা: অভিযুক্ত ১০ নেতা-কর্মী পাঁচ দিনের রিমান্ডে

আবরার ফাহাদ হত্যা মামলায় মঙ্গলবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত ১০ নেতা-কর্মীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ওয়াহিদুজ্জামান তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে ঢাকা মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট সাদবির ইয়াসির আহসান চৌধুরী এ আদেশ দেন।

রিমান্ডে নেয়া অভিযুক্তরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, উপ-সমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-দপ্তর সম্পাদক মুজতবা রাফিদ এবং দুই সদস্য মুনতাসির আল জেমি ও এহতেসামুল রাব্বি তানিম।

বুয়েটের ট্রিপল ই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িত থাকার দায়ে সোমবার সংগঠন থেকে তাদের স্থায়ী বহিষ্কার করে বাংলাদেশ ছাত্রলীগ।

আবরার হত্যার ঘটনার পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ