আবারও দুর্দান্ত জয় পেল লিভারপুল থামানোর সাধ্য কার!

গত বছরের জানুয়ারিতে ম্যানচেস্টার সিটির কাছে হারের পর থেকে প্রিমিয়ার লিগে আর হারেনি লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা জয়, অপরাজিত থাকার সব রেকর্ডই যেন নিজেদের করে নিতে বদ্ধপরিকর ইয়ুর্গেন ক্লপের দল। সে পরিকল্পনায় আরও এক ধাপ এগিয়ে গেল অলরেডরা। নিজেদের মাঠ অ্যানফিল্ডে রবিবার (১৯ জানুয়ারি) ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে তারা।

রবিবার (১৯ জানুয়ারি) রাতে ম্যানইউকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক লিভারপুল। ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের সহায়তায় দারুণ গোল করেছেন লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ। অপর গোলটি করেছেন নেদারল্যান্ডের তারকা ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

উত্তাপ ছড়ানো এই ম্যাচ জিতে ২২ ম্যাচে ৬৪ পয়েন্ট লিভারপুলের। ২২ ম্যাচ পর ইউরোপের শীর্ষ ৫ লিগে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড এখন ক্লপের দলের। দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটি, যারা বর্তমান চ্যাম্পিয়ন তারা ২৩ ম্যাচ খেলে ৪৮ পয়েন্ট অর্জন করেছে। মজার ব্যাপার হচ্ছে, ইউনাইটেড থেকে লিভারপুলের পয়েন্ট ব্যবধান ৩০! লিগে আরও ১৬টি ম্যাচ খেলবে লিভারপুল। ৩৮ ম্যাচের মৌসুম। লিভারপুল হয়তো মৌসুম শেষ করার অনেক আগেই শিরোপা নিশ্চিত করে ফেলবে। সে ক্ষেত্রে এবার কোনো প্রতিযোগিতাই হবে না প্রিমিয়ার লিগে!

চলতি মৌসুমে কেবল এক ম্যাচেই পয়েন্ট ভাগাভাগি করেছে লিভারপুল। তাও ইউনাইটেডের বিপক্ষে! অ্যানফিল্ডের ওই ম্যাচটি কেন জিততে পারেনি লিভারপুল এমন প্রশ্নে দলের সেরা স্ট্রাইকার সালাহ মজা করে বলেছিলেন, ‘আমি ছিলাম না তাই’। মজা করে বললেও ফিরতি লেগে কথাটি সত্য প্রমাণ করলেন সালাহ। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে ইউনাইটেডের কফিনে শেষ পেরেক ঠুকে দিয়েছেন তিনি।

ম্যাচের অতিরিক্ত সময়ে গোলরক্ষক অ্যালিসনের উঁচু করে বাড়ানো বল মাঝমাঠে ধরে গতিতে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে হারিয়ে ডি-বক্সে ঢুকে ঠিকানা খুঁজে নেন মিশরের ফরোয়ার্ড সালাহ। আসরে এটি তার একাদশ গোল।

আজকের বাজার/আরিফ