আমি চ্যালেঞ্জ করবো না: স্মিথ

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ধরণের আপিল করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানায়, বল টেম্পারিংয়ের জের ধরে ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথকে ১২ মাসের নিষেধাজ্ঞা দেন। একইসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার অধিনায়কের পদ থেকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয় অস্ট্রেলীয় ক্রিকেটার এই গ্ল্যামার বয়কে।

সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্মিথ বলেন, আমি দেশের জন্য যে কোনো কিছুই করতে পারি। তাই বল টেম্পারিংয়ের ঘটনায় সব দায়-দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে তিনি বলেন, বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে, তার বিরুদ্ধে আমি চ্যালেঞ্জ করবো না। বোর্ড আমার বিরুদ্ধে যে নিষেধাজ্ঞা দিয়েছে, সুযোগ থাকলেও আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবো না।

তবে আপিলের বিষয়ে এখন পর্যন্ত কিছু উল্লেখ করেনি নিষেধাজ্ঞা পাওয়া বাকি দুই ক্রিকেটার। তারা হলেন ব্যাটসম্যান ব্যানক্রফট ও ডেভিড ওয়ার্নার।

উল্লেখ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল টেম্পারিং করে অজিরা। ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দায় স্বীকার করেন স্মিথ, ওয়ার্নার ও বেনক্রফট। ওই ঘটনায় তাদেরকে এক বছরের নিষেধাজ্ঞা দেয় ক্রিকেট বোর্ড।

এস/