আরও ২ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ২টি প্রতিষ্ঠান ডিভিডেন্ড ঘোষণা করেছে। পতিষ্ঠান ২টি হলো: প্রাইম ইন্স্যুরেন্স, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

প্রাইম ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ডের ঘোষণা করেছে। আগামী ৩১ মাচ প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে । এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ মাচ।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ১২ পয়সা । যা আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ১৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৮৮ পয়সা যা গত বছর একই সময়ে ছিল ৭ টাকা ৭৯ পয়সা। আর এসময়ে এনওসিএফপিএস দাড়িয়েছে ৪১ টাকা ৩৬ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ১০ টাকা ৯০ পয়সা।

অন্যদিকে, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের জন্য সাড়ে ৮ শতাংশ ডিভিডেন্ডের ঘোষণা করেছে। সমাপ্ত বছরে এ ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিউ) হয়েছে ৯৭ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১৭ পয়সা। ফান্ডটির নিট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে শূণ্য ২ পয়সা ঋণাতœক, যা আগের বছর একই সময়ে ছিল ২৫ পয়সা।

এদিকে ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের ফান্ডটির ক্রয়মূল্য অনুসারে নিট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৮৩ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ১৭ টাকা ৬১ পয়সা। আর বাজার মূল্য অনুসারে নিট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৫২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১৩ টাকা ২৮ পয়সা।

 

 

আজকের বাজার/মিথিলা