আর্চারিতে এক দিনেই ৬ ইভেন্টের ৬টিতেই সোনা

সাউথ এশিয়ান (এসএ) গেমসে সোনায় মোড়ানো দিন কাটাল বাংলাদেশ আর্চারি দল। আর্চারির ৬টি ইভেন্টের সবকটিতেই সোনা জিতেছে রোমান সানারা।

রবিবার (৮ ডিসেম্বর) পুরুষ ও নারীর দুইটি রিকার্ভে স্বর্ণ জয়ের পর রিকার্ভ মিশ্র ইভেন্টে আরও একটি সফলতার দেখা পায় বাংলাদেশ। চতুর্থ সোনাটি ছেলেদের কম্পাউন্ড দলগত ইভেন্টে আর মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে এসেছে পঞ্চম সোনা। শেষ দিকে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে এসেছে ষষ্ঠ সোনা।

রবিবার ফাইনালে রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলের সমন্বয়ে গড়া বাংলাদেশ দল হারিয়েছে শ্রীলঙ্কাকে। এর আগে সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৬-০ সেট পয়েন্টে হারায় তারা।

মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টেও এসেছে সোনা। শ্রীলঙ্কাকে হারিয়ে এই ডিসিপ্লিনে দ্বিতীয় সোনা জেতে বাংলাদেশ। দলে ছিলেন−ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায়। আর রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে স্বর্ণপদক জেতে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র ইভেন্টে রোমানের সঙ্গী ছিলেন ইতি খাতুন। ছেলেদের কম্পাউন্ড দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশ।

চলতি গেমসে এখন পর্যন্ত বাংলাদেশ জিতেছে ১৪টি স্বর্ণপদক। তায়কোয়ান্দোতে দীপু চাকমার স্বর্ণ জয় দিয়ে গেমসে বাংলাদেশের স্বর্ণালী সাফল্যের হাসি শুরু। কারাতে থেকে স্বর্ণ জেতেন আল আমিন। মেয়েদের কারাতেতে আরও দুটি স্বর্ণ জেতেন মারজানা আক্তার প্রিয়া ও হুমায়রা আক্তার অন্তরা। গেমসে বাংলাদেশকে পঞ্চম ও ষষ্ঠ স্বর্ণ এনে দেন ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও জিয়ারুল ইসলাম। ৭ ডিসেম্বর ফেন্সিংয়ে বাংলাদেশ স্বর্ণালী হাসি হাসে ফাতেমা মুজিবের সাফল্যে।

আজকের বাজার/আরিফ