আর্জেন্টাইন স্কোয়াডে ফিরছেন মেসি

নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা জাতীয় দলে ফিরছেন লিওলেন মেসি। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে আসন্ন প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টাইন জাতীয় ফুটবল দলে ডাক পেয়েছেন বার্সেলোনা সুপার স্টার মেসি। টুইটার বার্তার মাধ্যমে বৃহস্পতিবার এই ঘোষনা দিয়েছে দেশটির ফুটবল এসোসিয়েশন।

গত ৭ জুলাই কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর আর আর্জেন্টাইন দলে দেখা যায়নি মেসিকে। ম্যাচ শেষে দক্ষিন আমেরিকার ফুটবল পরিচালনা পরিষদ কনমেবোলকে দূর্ণীতিগ্রস্ত বলে মন্তব্য করার অপরাধে তিন মাসের জন্য নিষিদ্ধ হন এই স্ট্রাইকার। আগামী ৩ নভেম্বর মেসির নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

এদিকে জাতীয় দলের হয়ে চারটি প্রীতি ম্যাচে অংশগ্রহন থেকে বিরত থাকার পর ফের ডাক পেয়েছেন আর্জেন্টিনার ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড সার্জিও এগুয়েরো। কোপা আমেরিকার পর বিষ্ময়কর ভাবে পুন: ডাক পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার মার্কোস রোহোও স্কোয়াডে অক্ষুণ্ন রয়েছেন।

মেসির অনুপস্থিতিতে আর্জেন্টিনা চারটি প্রীতি ম্যাচে অংশ নিয়েছে। তন্মধ্যে চিলির সঙ্গে গোল শূণ্য ও জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। তবে মেক্সিকোকে ৪-০ গোলে এবং ইকুইডরকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে আর্জেন্টিনা।

আগামী ১৫ নভেম্বর সৌদি আরবে-ব্রাজিলের মোকাবেলা করবে মেসি বাহিনী। ১৮ নভেম্বর ইসরাইলে উরুগুয়ের মুখোমুখি হবে তারা। পাঁচ বারের ব্যালন ডিঅঁর খেতাব জয়ী মেসি মৌসুমের শুরুতেই ইনজুরির কবলে পড়েছিলেন। আগস্টে পায়ে আঘাত পাওয়া এই তারকা সেপ্টেম্বরে চোট পান উরুতে।

আজকের বাজার/লুৎফর রহমান