আলাভেসকে হারিয়ে লা লিগার শীর্ষে উঠে এলো সেভিয়া

হুয়ান জর্ডানের দুর্দান্ত ফ্রি-কিকে আলাভেসকে ১-০ গোলে পরাজিত করে লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে এ পর্যন্ত অপরাজিত থাকা সেভিয়া।

এই জয়ে এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে ১ পয়েন্ট এগিয়ে চার ম্যাচে তিনটি জয় ও একটি ড্রসহ ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থার করছে জুলেন লোপেতেগুয়ের দল। শনিবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-০ গোলে পরাজিত হয়ে পয়েন্ট হারিয়েছে এ্যাথলেটিকো। আগামী রোববার পরবর্তী ম্যাচে লিগের আরেক অপরাজিত দল রিয়াল মাদ্রিদকে আতিথ্য দিবে সেভিয়া। এর আগে বৃহস্পতিবার ইউরোপা লিগে বাকুতে কারাবাগের মুখোমুখি হবে।

ম্যাচ শেষে সেভিয়া কোচ লোপেতেগুয়ে বলেছেন, ‘শীর্ষে ওঠার অর্থ কিছুই নয়। গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা ভাল করছি বলেই শীর্ষে উঠেছি। বাকুতে যাবার আগে এই ধারাবাহিকতার প্রয়োজন ছিল। সেখানে ম্যাচটা যে মোটেই সহজ হবে না তা অনুমেয়।’

এবারের মৌসুমের প্রথম পরাজয়ে আলাভাসে ১১তম স্থানে নেমে গেছে। গত বছর স্পেন ও রিয়াল মাদ্রিদে সংক্ষিপ্ত সময় থাকার পর বরখাস্তের পর কোচ হিসেবে এটাই লোপেতেগুয়ের প্রথম চাকরি। মৌসুম শুরুর আগে এইবার থেকে ১৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে সেভিয়াতে যোগ দিয়েছিলেন মিডফিল্ডার জর্ডান। ৩৭ মিনিটে তার দুর্দান্ত কার্লিং ফ্রি-কিকে সেভিয়ার জয় নিশ্চিত হয়। মৌসুমের এটি তার দ্বিতীয় গোল। সফরকারী সেভিয়ার এটি ছিল লিগে তৃতীয় জয়। এক গোলে পিছিয়ে থেকে আলাভেস আর ম্যাচে ফিরতে পারেনি।

রোববার দিনের অপর ম্যাচে রিয়াল ভায়াদোলিদের সাথে ১-১ গোলে ড্র করে এখনো অপরাজিত রয়েছে ওসাসুনা। ৮১ মিনিটে রবার্ট ইবানেজের গোলে ম্যাচে সমতা ফেরায় ওসাসুনা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৬৫ মিনিটে পাবলো হেরভিয়াস ভায়াদোলিদের হয়ে ডেডলক ভাঙ্গেন।

নয়জনের সেল্টা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে সপ্তম স্থানে উঠে এসেছে গ্রানাডা। এস্পানেলয় এইবারের বিপক্ষে জিতেছে একই ব্যবধানে। দিনের শেষ ম্যাচে গেতাফের সাথে ১-১ গোলে ড্র করেছে রিয়াল বেটিস।

আজকের বজার/লুৎফর রহমান