আলোচনায় নেইমারের অদ্ভুত এক জাদুর পাস

অসাধারণ ফুটবল দক্ষতার কারণে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের জনপ্রিয়তা বিশ্বব্যাপী। তবে পায়ের জাদু ছাড়াও মাঠে ও মাঠের বাইরে নানা কাণ্ড ঘটিয়েও প্রায়ই আলোচনায় উঠে আসেন তিনি। সম্প্রতি আলোচনায় এসেছে সর্বশেষ ম্যাচে তার ‘অদ্ভুত’ এক পাস।

ফরাসি লিগ কাপের সেমিফাইনালে রেইমসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নেইমারের ক্লাব পিএসজি। ম্যাচে গোল না পেলেও দুটি গোলে অবদান রেখেছেন নেইমার।

ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যায় পিএসজি। নেইমারের কর্নার থেকে পাওয়া বল হেডে জালে জড়ান পিএসজির আরেক ব্রাজিলিয়ান মারকুইনহোস। এরপর ৩১ মিনিটে নেইমারের ফ্রি-কিক নিজেদের জালে জড়িয়ে দেন রেইমসের ঘিস্লেইন কোনান। আর বদলি হিসেবে নামা ট্যাঙ্গাই কোয়াসি দলের ৭৭ মিনিটে শেষ গোলটি করেন।

ম্যাচে সব ছাপিয়ে নেইমার আলোচনায় এসেছেন তার ‘অদ্ভুত’ এক পাসের জন্য। প্রথমার্ধের শেষদিকে দল এগিয়ে থাকায় হয়তো ফুরফুরে মেজাজে ছিলেন নেইমার। আর এ কারণে নিতম্ব দিয়ে ‘অদ্ভুত’ এক পাস দেন তিনি। তার সে পাস পিএসজির কোনো ফুটবলারের কাছে না পৌঁছালেও সোশ্যাল মিডিয়ায় তা ইতোমধ্যেই আলোচনার কেন্দ্রুবিন্দুতে পৌঁছেছে। নেইমারের পাস দেওয়ার সে মুহূর্তটির ভিডিও ভাইরালও হয়ে গেছে।

এর আগেও নেইমার মাথা, বুক এবং পিঠ ব্যবহার করে পাস দিয়েছেন। তবে তার এবারের পাসটিই সবচেয়ে ‘অদ্ভুত’। ‘অদ্ভুত’ এ পাসের জন্য বেশ প্রশংসাই কুড়াচ্ছেন নেইমার। অনেকেই এ পাসকে ‘দুর্দান্ত’ আখ্যা দিয়েছেন।

উল্লেখ্য, লিগ কাপের ফাইনালে নেইমারদের প্রতিপক্ষ লিঁও। টুর্নামেন্টের আরেক সেমিফাইনালে লিঁলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লিঁও। দুই দল আগামী ৪ এপ্রিল লিঁ’র বিপক্ষে ঘরের মাঠ স্তাদে দে ফ্রান্সে ফাইনাল খেলতে নামবে।

আজকের বাজার/আরিফ