আসামির মৃত্যুদণ্ড রায়ে সন্তুষ্ট সামিয়ার মা-বাবা

শিশু সামিয়ার যে সময়টা ছিল হাসি আনন্দের মধ্যে দিয়ে বড় হবার কিন্তু আমাদের সমাজে কিছু অসৎ,খারাপ লোকের জন্যে অল্প বয়সে প্রাণ দিতে হয় নিষ্ঠুর র্ববরতার কাছে সামিয়ার মত শিশুরা। শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণ ও হত্যা মামলায় একমাত্র আসামির ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করেছেন তার মা-বাবা।

সোমবার (০৯ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কাজী আবদুল হান্নান আসামি হারুন অর রশিদের মৃত্যুদণ্ড দেন।

‘সামিয়ার সর্বোচ্চ বর্বরতার শিকারে আমরা লজ্জিত’পর্যবেক্ষণে উল্লেখ করেন বিচারক।

রায় শোনার জন‌্য আজ সকালেই আদালতে উপস্থিত হয় সামিয়ার পরিবারের লোকজন। বেলা ১১ টার দিকে আদালত রায় ঘোষণা করেন। রায় শুনে শুকরিয়া আদায় করেন সামিয়ার বাবা আবদুস সালাম, মা সানজিদা আক্তার, বোন ফারজানা ইসলাম। তবে এ সময় তারা কান্নায় ভেঙে পড়েন।

সামিয়ার বাবা বলেন, ‘আসামির সর্বোচ্চ সাজা দেওয়ায় আমরা সন্তুষ্ট। ন্যায় বিচার পেয়েছি। উচ্চ আদালতে এ রায় বহাল থাকবে বলে আশা করছি। দ্রুত আসামির ফাঁসি যাতে কার্যকর হয় সেই প্রত‌্যাশা করছি।’

সামিয়ার মা বলেন, ‘কোনোদিন আমি আমার মেয়ের গায়ে হাত তুলিনি। আর হারুন আমার মেয়েকে এত কষ্ট দিয়ে হত্যা করেছে। দ্রুত তার মৃত্যুদণ্ড কার্যকর হবে বলে আশা করছি। আর কোনো সামিয়া যেন এভাবে হারিয়ে না যায়, কোনো মায়ের বুক যেন আর খালি না হয়। জীবন দিয়ে সামিয়া আমাদেরকে সচেতন করে গেছে।’

সন্তানদের প্রতি আরো বেশি সচেতন হওয়ার জন্য মা-বাবার প্রতি আহ্বান জানান সামিয়ার মা।

আজকের বাজার/শারমিন আক্তার