আয়ারল্যান্ডের প্রেসিডেন্টের কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ডাবলিনে আয়ারল্যান্ড প্রেসিডেন্টের কাছে আয়ারল্যান্ডে বাংলাদেশের অনাবাসী রাষ্ট্রদূত হিসেবে পরিচয়পত্র পেশ করেছেন। আজ বৃহস্পতিবার প্রাপ্ত যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মাইকেল ড্যানিয়েল হিগিন্সের বাসভবনে এ উপলক্ষ্যে বুধবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিচয়পত্র পেশকালে রাষ্ট্রদূত আয়ারল্যান্ডের প্রেসিডেন্টের কাছে বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা পৌছে দেন। এছাড়া সাঈদা মুনা তাসনিম দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। রাষ্ট্রদূত বাংলাদেশের দক্ষ জনশক্তিকে বিশেষ করে আইসিটি খাতে আয়ারল্যান্ডে কাজ করার সুযোগ দেওয়ায় প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়ে ৬ লাখ ফ্রিল্যান্স আইসিটি পেশাজীবীসহ বাংলাদেশের সফটওয়্যার আউটসোর্সিং সক্ষমতার দিকে আয়ারল্যান্ডের মাল্টিন্যাশনাল কোম্পানিগুলোর নতুন করে দৃষ্টি দেওয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

পরিচয়পত্র পেশ অনুষ্ঠানে সাঈদা মুনা তাসনিম দুদেশের সম্পর্ককে নতুন উচ্চতায় উন্নীত করতে আয়ারল্যান্ডের প্রেসিডেন্টের কাছে ঢাকায় দূতাবাস খোলার ওপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তিনি জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের প্রচেষ্টা এবং টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে বাংলাদেশের সাফল্যের প্রতি তার আগ্রহ প্রকাশ করেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান