ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে ২-১ এগিয়ে নিউজিল্যান্ড

১৮১ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডকে ভাল সূচনা উপহার দিয়েছিলেন টম বান্টন। যিনি এদিনই নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ঘটালেন। এরপরে দ্বিতীয় উইকেটে দাভিদ মালান ও জেমস ভিনস ৬৩ রানের পার্টনারশিপ গড়েন।

স্কোরবোর্ডে মাত্র ১০ রান যোগ করার ফাঁকেই ইংল্যান্ডকে হারাতে হল ৫ উইকেট। রান তাড়া করার সময়ে পরপর উইকেট হারিয়ে জয়ের সীমানায় আর পৌঁছতে পারেনি ইংরেজরা। নিউজিল্যান্ডের ১৮০ রান তাড়া করতে নেমে ১৬৬ রানেই থেমে যায় ইংল্যান্ডের ইনিংস। এর ফলে নেলসনের স্যাক্সটন ওভালে ইংল্যান্ডকে হারিয়ে ৫ ম্যাচের টি২০ সিরিজে ২-১ এ এগিয়ে গেল নিউজিল্যান্ড।

১৮১ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডকে ভাল সূচনা উপহার দিয়েছিলেন টম বান্টন। যিনি এদিনই নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ঘটালেন। তবে ১৮ রানে টম বান্টন ফেরার পরে দ্বিতীয় উইকেটে দাভিদ মালান ও জেমস ভিনস ৬৩ রানের পার্টনারশিপে ভালমতোই জয়ের আশা জাগিয়ে তুলেছিলেন ইংল্যান্ডের। মালান অর্ধশতরানও করে যান। শেষ আট ম্যাচে এই নিয়ে পঞ্চম হাফসেঞ্চুরি করে ফেললেন মালান। তবে ৩৪ বলে ৫৫ রান করে ইশ সোধির বলে দাভিদ মালান আউট হয়ে যান।

তৃতীয় উইকেটে ইওন মর্গ্যান ও জেসম ভিনসের জুটিতে ওঠে ৪৯ রান। ১৩ বলে ১৮ রান করার মর্গ্যান ফেরার পরেই শুরু বিপত্তি। মর্গ্যান যখন ফেরেন তখন ইংল্যান্ডের স্কোর ছিল ১৩৯/৩। এরপরে পরপর পাঁচ উইকেট হারায় ইংরেজরা। স্কোরবোর্ডে ১৪৯ রান তোলার ফাঁকেই আউট হয়ে যান স্যাম বিলিংস (১), জেমস ভিনস (৪৯), লিউস গ্রেগরি (০), স্যাম কুরান (২)। এরপরে শাকিব মাহমুদ ও টম কুরান স্কোরবোর্ডে আরও ১৭ রান যোগ করলেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে সফল লকি ফার্গুসন ও ব্লেয়ার টিকনার। দুজনেই দুটো করে উইকেট দখল করেন। তার আগে এদিন নিউজিল্য়ান্ড স্কোরবোর্ডে ১৮০ তোলে কলিন গ্র্যান্ডহোমের ব্য়াটে ভর করে। ৩৫ বলে ৫৫ করে যান গ্র্যান্ডহোম। পাশাপাশি রান পেয়েছেন মার্টিন গুপ্টিল (৩৩)। রস টেলর ও জিমি নিশাম যথাক্রমে ২৭ ও ২০ করে যান। ইংল্যান্ডের টম কুরান ২ উইকেট নিয়েছেন।

আজকের বাজার/আরিফ