ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিরতে আন্ডার গ্র্যাজুয়েট রিসার্চ সিম্পোজিয়াম অনুষ্ঠিত

আজকের বাজার প্রতিবেদন: ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্স-এর উদ্যোগে বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম জাতীয় প্রন্তঃবিশ্ববিদ্যালয় আন্ডার গ্র্যাজুয়েট রিসার্চ সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে।
সম্প্রতি ক্যাম্পাস মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রিজওয়ান খানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর পলিসি ডায়লগ,সিপিডি’র ডিস্টিংগুইসড ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আব্দুল মোনেম ইকোনোমিক জোন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এসএসএম মাইনুদ্দীন মোনেম, মেঘনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ নুরুল আমিন।
এতে ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী করে তুলবে এবং বাণিজ্য অনুষদের বিভিন্ন সেক্টরে নতুন নতুন আইডিয়া সৃষ্টিতে সহায়তা করবে।
দেশের ৩১টি পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ১৬৭ জন আন্ডার গ্র্যাজুয়েট শিক্ষার্থীরা অ্যাকাউন্টিং অ্যান্ড এআইএস, ইকোনমিক্স, ফাইন্যান্স ও ব্যাংকিং, ম্যানেজমেন্ট ও এইচআরএম এবং মার্কেটিং এই ৫ বিষয়ে অংশগ্রহণ করেন। এদের মধ্য থেকে ১৫ জনকে চূড়ান্ত পর্যায়ে মনোনয়ন দেওয়া হয়। অংশগ্রহণকারী সকলকে প্রশংসাপত্র ও ক্রেস্ট দেয়া হয়।

প্রতি বিষয়ে সেরা রিসার্চ পেপারকে ১ম পুরস্কার হিসাবে ৫০ হাজার টাকা, ১ম রানার আপকে ৩০ হাজার টাকা এবং ২য় রানার আপকে ২০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। পাশাপাশি স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্স অনুষ্ঠানের আওতায় প্রতিবছরই এ প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দেওয়া হয়।
আকাউন্টিং অ্যান্ড এআইএস এ বিজয়ীরা হলেন, ১ম সানজিদা হেনা (ইউআইইউ), ২য় তাসনিন জাহান (ইউআইইউ), ৩য় মুহতাসিম রাফিদ আহমেদ (ব্র্যাক ইউনিভার্সিটি)।
ইকোনমিক্স এ বিজয়ীরা হলেন ১ম তামান্না আব্দুল্লাহ (ইউআইইউ), ২য় রাকিব বিন শাহিদ (ব্র্যাক ইউনিভার্সিটি), ৩য় বাহকিম বিশ্বাস (বরিশাল ইউনিভার্সিটি)।
ফাইন্যান্স ও ব্যাংকিং এ বিজয়ীরা হলেন ১ম ইকবাল হোসাইন (ঢাকা ইউনিভার্সিটি), ২য় মোহাম্মদ মঈনউদ্দিন (ঢাকা ইউনিভার্সিটি)।
আজকের বাজার : সালি / ১৫ নভেম্বর ২০১৭