ইতালিতে শুরু হচ্ছে “মিস বাংলাদেশ ইতালি”

ইতালির রাজধানী রোমে জমকালো আয়োজনের মধ্যদিয়ে শুরু হতে যাচ্ছে ‘মিস বাংলাদেশ ইতালি-২০১৮’।

ইউরোপে বসবাসরত বাংলাদেশি নারীদের মেধা-মনন, সৌন্দর্য এবং বাংলাদেশি সাংস্কৃতিক পরিমন্ডলের পদচারণা সর্ম্পকে বিদেশিদের জানান দিতেই এ আয়োজন করতে যাচ্ছে মাল্টিমিডিয়া ইভেন্ট’স।

‘মিস বাংলাদেশ ইতালি-২০১৮’ প্রতিযোগিতারা রেজিষ্ট্রেশন শুরু হয়েছে গত ১০ জানুয়ারি ২০১৮ থেকে। ১৮ বছর বা তার অধিক বয়সের যে কোনও অবিবাহিতা নারী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। মোট ৪টি রাউন্ডের মাধ্যমে (সিলেকশন, ২য় রাউন্ড, সেমি-ফাইনাল এবং ফাইনাল) সেরাদের নাম ঘোষণা এবং পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিদের যোগ্যতা বিবেচনা করা হবে বাংলাদেশ সম্পর্কে জ্ঞান, বাংলাদেশি সংস্কৃতি সম্পর্কে ধারনা, নাচ, গান, অভিনয়, আবৃত্তি, উচ্চারণ এবং দেশীয় পোশাকে সৌর্ন্দয প্রদর্শন এর ভিত্তিতে। ইতালীয়ান ও ইংরেজী ভাষায় বাংলাদেশ সম্পর্কে তথ্য উপস্থাপন করাকে বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

ইতালির বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে অনুষ্ঠিত হবে সিলেকশন রাউন্ড। শহরগুলির ভেতর উল্লেখযোগ্য হল- রোম, মিলান, ভেনিস, বলনিয়া, পালেরমো এবং আরেচ্ছো। সিলেকশন রাউন্ড এর বিস্তারিত তারিখ শিগগিরই ঘোষণা করা হবে। ফাইনাল রাউন্ড রোমে অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল ২০১৮ ।

ইতিমধ্যে স্বনামধন্য দেশীয় ব্রান্ড এবং একাধিক ইতালীয়ান কোম্পানি এ আয়োজনের সাথে থাকার সম্মতি পোষণ করেছে। বাংলাদেশসহ বিশ্বব্যাপী টিভি মিডিয়া পার্টনার হিসেবে “চ্যানেল এস ইউকে, নিউজটোয়েন্টিফোর,বাংলা টিভি”দৈনিক বাংলাদেশ প্রতিদিন, সর্ম্পৃক্ত হতে যাচ্ছে।

ইতালি প্রবাসীদের সবচেয়ে বড় ফেসবুক গ্রুপ “আমরা ইতালী প্রবাসী” আয়োজনের ফেসবুক পার্টনার এবং “ইউরো বাংলা টিভি” অনলাইন পার্টনার হিসেবে সর্ম্পৃক্ত হয়েছে। খুব শিগগিরই অন্যান্য মিডিয়া পার্টনারসহ অন্যান্য সহযোগীদের নাম ঘোষণা করা হবে।

আয়োজনের উদ্যোক্তা ইমন রহমান জানান, প্রতিযোগীদের জন্য বিভিন্ন আর্কষণীয় পুরষ্কারসহ প্রস্তুতি রাউন্ডের জন্য বিভিন্ন ভিডিও টিজার নির্মাণ করা হচ্ছে।

আয়োজন সংক্রান্ত তথ্যের জন্য ফেসবুকে মিস বাংলাদেশ ইতালি পেজ এবং ওয়েবসাইটে মিসবাংলাদেশ.আইটি পেজ ভিজিট করা যেতে পারে।

সূত্র:গ্রেটবাংলা টু ডে,লন্ডন

আজকের বাজার:এলকে/ ২১ জানুয়ারি ২০১৮