নাইমের দুর্দান্ত ফিফটিতে খেলায় ফিরল বাংলাদেশ

মাত্র ১২ রানে লিটন দাস ও সৌম্য সরকারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। সেই অবস্থা থেকে দলকে টেনে তুলেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাইম শেখ।ভারতের বিপক্ষে সিরিজ নির্ধারিণী ম্যাচে অসাধারণ ব্যাটিং করেন নাইম। ভারতের বিপক্ষে ১৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে মাত্র ১২ রানে লিটন-সৌম্যর উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে গর্ত থেকে টেনে তুলেন নাইম।

তৃতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনের সঙ্গে অনবদ্য ব্যাটিং করেন। আর এই জুটিতেই ৩৪ বলে ৭টি চার ও একটি ছক্কায় গড়েন ক্যারিয়ারের প্রথম ফিফটি।ভারতের মাঠেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মোহাম্মদ নাইম শেখের। তরুণ এ ওপেনার এশিয়ার অনতম্য সেরা দলের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছেন।দিল্লিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে ২৮ বলে ২৬ রান করে দলের জয়ের পথ সহজ জরে দেন নাইম।

রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচে লিটন দাসের সঙ্গে উড়ন্ত সূচনা করে করেন নাইম। উদ্বোধনীতে গড়েন ৬০ রানের জুটি। ২৯ রান করে লিটন আউট হলেও ব্যাটিং চালিয়ে যান ২০ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান নাইম। দলীয় ৮৩ রানে ক্যাচ তুলে দেয়ার আগে ৩১ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে করেন ৩৬ রান।

আজকের বাজার/আরিফ