ইসলামী ব্যাংকের টাকা প্রধানমন্ত্রীর ফান্ডে দেয়ার খবর সত্য নয়

ইসলামী ব্যাংকের যাকাত ফান্ডের ৪৫০ কোটি টাকা প্রধানমন্ত্রীর যাকাত ফান্ডে যাচ্ছে বলে সংবাদ মাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তা সত্য নয় বলে জানিয়েছে পরিচালনা পর্ষদ।

ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ বুধবার ১৭ মে এ তথ্য নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে ব্যাংকটি বলেছে, ইসলামী ব্যাংকের পর্ষদ যাকাত ফান্ডের ৪৫০ কোটি টাকা প্রধানমন্ত্রীর জাকাত ফান্ডে দেয়ার মতো কোনো সিদ্ধান্ত নেয়নি।

এ বিষয়ে ইসলামী ব্যাংক বলেছে, গত ১৩ মে ২০১৭ তারিখে অনুষ্ঠিত বোর্ড সভার বরাত দিয়ে ব্যাংকের যাকাত ফান্ড, শিক্ষাবৃত্তি, ইফতারের অর্থ ব্যয়, শীর্ষ নির্বাহীদের বদলী ও কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ-সুবিধা সংক্রান্ত যেসব সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা বিভ্রান্তিকর। ব্যাংকের যাকাত ফান্ডের ৪৫০ কোটি টাকা মাননীয় প্রধানমন্ত্রীর যাকাত ফান্ডে প্রদানের কোনো সিদ্ধান্ত বোর্ড সভায় গৃহীত হয়নি। এছাড়া ব্যাংকের ১৯ কোটি টাকার শিক্ষাবৃত্তিপ্রাপ্ত সুবিধাভোগীদের বিষয়ে খতিয়ে দেখা এবং সিএসআর সুবিধাভোগীদের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

আসন্ন রমজানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ব্যাংকের ১৩ কোটি টাকার ইফতার বিতরণের সিদ্ধান্ত হয়েছে মর্মে যে সংবাদ প্রকাশিত হয়েছে তাও সঠিক নয়।

তাছাড়া ব্যাংকের জনসংযোগ, মার্কেটিং ও সিএসআর বিভাগের প্রধানদের বদলি এবং কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ-সুবিধা কমানোর আলোচনাই হয়নি উক্ত বোর্ড সভায়।

আজকের বাজার: আরআর/ ১৭ মে ২০১৭