ইসলামী ব্যাংক কুমিল্লা জোনের বিশেষ ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর কুমিল্লা জোনের বিশেষ ভার্চুয়্যাল ব্যবসায় উন্নয়ন সম্মেলন ৪ জুন ২০২০, বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোঃ মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মোঃ ওমর ফারুক খান। সম্মেলনে আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া, এ এ এম হাবিবুর রহমান, মোঃ সিদ্দিকুর রহমান ও মোঃ মোশাররফ হোসাইন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, মুহাম্মদ শাব্বির, মোঃ মাহবুব আলম, মুহাম্মদ সাঈদ উল্যাহ ও জি এম মোহাম্মদ গিয়াস উদ্দিন কাদের। ব্যাংকের কুমিল্লা জোনপ্রধান মোঃ মাহবুব-এ-আলমের সভাপতিত্বে সম্মেলনে জোনের শাখাপ্রধানগণ অংশগ্রহণ করেন। সম্মেলনে কুমিল্লা জোনের সামগ্রিক ব্যবসায়িক কার্যক্রম ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে সাফল্যের ধারা অব্যাহত রাখতে নির্দেশনা দেয়া হয়।
প্রধান অতিথির ভাষণে মোঃ মাহবুব উল আলম বলেন, করোনার এই সংকটময় মুহূর্তে গোটা বিশ^ আজ চরম স্বাস্থ্য ঝুঁকি ও অর্থনৈতিক চ্যালেঞ্জের সম্মুখীন। ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসা, বাণিজ্য, আমদানী-রপ্তানীসহ জীবন-জীবিকার সকল কার্যক্রম। এই সংকটকে সঙ্গী করেই নিউ নরমাল বা নতুন স্বাভাবিক জীবনযাপন ও অর্থনৈতিক কর্মকান্ড চালিয়ে যেতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক, সময়োপযোগী ও বিচক্ষণ নেতৃত্বে স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি দেশের ব্যবসা-বাণিজ্য সচল রাখতে ইতোমধ্যে সরকার ঘোষিত এক লক্ষ কোটি টাকারও বেশী প্রণোদনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে।

তিনি বলেন, চলমান সংকট মোকাবেলায় ও অর্থনীতির চাকাকে পুনরায় গতিশীল করতে ব্যাংকিং খাত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা বাহিনী, প্রশাসনিক কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীদের পাশাপাশি ব্যাংকাররাও এই করোনা পরিস্থিতিতে সম্মুখযোদ্ধার ন্যায় ভূমিকা পালন করছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সকল শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছে। সময়ে সময়ে সার্কুলার ও নির্দেশনা প্রদানের মাধ্যমে ব্যাংকিং সেক্টরকে সঠিক পথে পরিচালনার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।