ইয়াঙ্গুন থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন ১৭ যাত্রী

মিয়ানমারের ইয়াঙ্গুন থেকে ১৭ জন যাত্রী নিয়ে দেশে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট ড্যাশ-৮ কিউট-৪০০। তবে ফেরেননি দুর্ঘটনায় আহত ব্যক্তিরা।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় বিশেষ ফ্লাইট বিজি ১০৬১ হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বুধবার রাত ১১টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

বিমান দুর্ঘটনার বিষয়ে মিয়ানমারে অবস্থানরত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল খান চৌধুরী জানান, ইফতারের কিছু সময় আগে দুর্ঘটনাটি ঘটে। বিমানটিতে একজন শিশু, পাইলট ও চারজন কেবিন ক্রুসহ মোট আরোহী ছিলেন ৩৪ জন। যাত্রীদের মধ্যে আহত ১৯ জনকে ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হাসপাতালে ভর্তি করা হয়। ১১ যাত্রীকে প্রাথমিক চিকিৎসা শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বিমান সূত্রে জানা যায়, বিমানটি শাহজালাল বিমানবন্দর থেকে বিকাল ৩টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে। মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে অবতরণের সময় ড্যাশ-৮ বিমানটি রানওয়েতে ছিটকে পড়ে।

রানওয়ে থেকে ছিটকে পড়লেও বিমান বাংলাদেশের ফ্লাইটটির যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়েছেন। বিমানের পাইলট শামীম আহত হয়েছেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, যাত্রীরা অক্ষত আছেন। তবে কয়েকজন যাত্রী সামান্য ব্যথা পেয়েছেন। তাদের চিকিৎসার জন্য ঢাকা থেকে চিকিৎসক পাঠানো হয়।

বিমানবন্দরে বিমান চলাচল আপাতত স্থগিত রাখা হয়েছে। আশপাশের বিমানগুলোকে থাইল্যান্ডের চিয়াংমাই বিমানবন্দরে যাওয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

আজকের বাজার/এমএইচ