ইয়ামাহা মোটর কোম্পানি লিঃ এর ৬৫ বছর উদযাপন

ইয়ামাহা মোটর কোম্পানি লিঃ ১৯৫৫ সালে জাপানে যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর তাদের প্রথম তৈরি করা মোটরসাইকেলটির নাম ছিল YA-1. বিশ্বব্যাপী ইয়ামাহা মোটর কোম্পানি মুলত: অত্যাধুনিক মোটরসাইকেল তৈরির জন্য বিখ্যাত। এছাড়াও তারা মোটর চালিত বাইসাইকেল, ফিশিং বোট, এ টি ভি , গলফ কার ইত্যাদি প্রস্তুত করে, যা বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়।

এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার। স্বনামধন্য কোম্পানি এসিআই এর একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে এসিআই মটরস্ যাত্রা শুরু করে। বর্তমানে সারাদেশে এর ৭০টিরও বেশি ৩ঝ ডিলার পয়েন্ট রয়েছে।

১লা জুলাই ২০২০ ঢাকার তেজগাঁও এ ইয়ামাহা ৩ঝ সেন্টারে অনুষ্ঠিত হয় ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ বছরের উদ্যাপন। অনুষ্ঠানে ইয়ামাহার বিভিন্ন কাস্টমার ছাড়াও ইয়ামাহা প্রেমী বাইকাররা অংশগ্রহণ করেন।

এসিআই মটরস এর নির্বাহী পরিচালক জনাব সুব্রত রঞ্জন দাস অনুষ্ঠানের শুভ সুচনা করেন। এ ছাড়াও দেশের ৩১টি ডিলার পয়েন্টে এই অনুষ্ঠান উদ্যাপিত হয়। এ সময় করোনা পরিস্থিতির কারণে অসহায়দের মধ্যে খাবার ও শ্রমজীবীদের মধ্যে রিক্সা বিতরণ করা হয়।