ঈদেরদিন বৃদ্ধা মাকে সড়কে ফেলে যাওয়ায় জয়পুরহাটে ৩ ছেলে গ্রেপ্তার

জয়পুরহাটে ছিরাতুন্নেছা নামে ৮০ বছরের এক বৃদ্ধাকে ভরণ-পোষণের খরচ দিতে অস্বীকার করে বাড়ির বাইরে সড়কের পাশে ফেলে যাওয়ার অভিযোগে তার তিন ছেলেকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

তারা হলেন- আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজাম্মেল হক। ছিরাতুন্নেছা শহরের জানিয়ার বাগান এলাকার মৃত নূর মোহাম্মদ মোল্লার স্ত্রী।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান জানান, তিন ছেলে কৌশলে তাদের মায়ের নামের সব জমি লিখে নেন। এর পর থেকে ছেলেরা প্রায় ৮০ বছরের বৃদ্ধা এ মায়ের ভরণপোষণে অবহেলাসহ নানাভাবে তার প্রতি চরম অমানবিক আচরণ করতে থাকেন। এক পর্যায়ে মায়ের ভরণপোষণ কোনো ছেলেই আর গ্রহণ করবেন না বলে তারা সোমবার সকালে শহরের জয়পুরহাট-আক্কেলপুর সড়কের জানিয়ার বাগানের পাশে বৃদ্ধাকে ফেলে রেখে চলে যান।

পরে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানালে পুলিশ তৎক্ষণাত ঘটনাস্থলে ছুটে যায়। তাকে উদ্ধার করে সেখান থেকে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেফ হোমে পাঠিয়ে দেয়।

বৃদ্ধার পক্ষে সোমবার রাতেই তার নাত বৌ শিল্পী আকতার বাদী হয়ে তার শ্বশুর ও চাচা শ্বশুরদের বিরুদ্ধে মামলা দায়ের করলে আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজাম্মেল হককে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।