উপাচার্যের আশ্বাসে বশেমুরবিপ্রবি কর্মচারীদের সমাবেশ প্রত্যাহার

বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে দ্বিতীয় দিনের মত প্রতিবাদ সমাবেশ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কর্মচারী সমিতি।

মঙ্গলবার (২৪ মে) সকালে প্রশাসনিক ভবনের নিচে আপগ্রেডশনের ক্ষেত্রে স্বেচ্ছাচারিতা, ওভারটাইমের ক্ষেত্রে বৈষম্য, আপগ্রেডেশন নীতিমালা সংশোধনে তালবাহানা এবং পারিতোষিক ক্ষেত্রে বৈষম্যের বিরুদ্ধে এ সমাবেশ করে তারা।

প্রতিবাদস্থলে বেলা ১১ টার সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন উপস্থিত হয়ে কর্মচারীদের আশ্বস্থ করে বলেন, পরবর্তী রিজেন্ট বোর্ডে আপনাদের সকল দাবি-দাওয়া আমি উত্থাপন করব এবং আপনাদের যে চারটি দাবি আছে সেগুলো অতি শ্রীঘই আমারা সমাধান করে দিব।

উপাচার্যের বক্তব্যে আশ্বস্ত হয়ে বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সভাপতি মোঃ রবিউল ইসলাম বলেন, আমাদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ায় ভিসি স্যারকে আন্তরিক ধন্যবাদ এবং প্রতিবাদ সমাবেশ প্রত্যাহার করে নিলাম। তিনি আরো বলেন পরবর্তীতে আমাদের দাবি-দাওয়া মেনে নেয়া না হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।

উল্লেখ্য যে, সকল কর্মচারী তাদের কর্মক্ষেত্র ত্যাগ করে সমাবেশে যোগ দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম, পরিবহন ব্যবস্থা, হলের ডাইনিং সহ বিভিন্ন কর্মকাণ্ড বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকল দপ্তরের কর্মকর্তারা।

জেবিন/আরএম/