একজন পর্যটক এলে কাজের সুযোগ পায় ১১ জন

একজন পর্যটক দেশে আসলে অন্তত ১১ জন মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয় বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, একজন পর্যটক রিসোর্ট থাকে, হোটেল থাকে, কর্মচারীরা কাজ করে, বাজার থেকে জিনিস ক্রয় করে, বিমানে অথবা বাসে চলাচল করে, এভাবেই কর্মসংস্থানের সৃৃষ্টি হয়।

৫ নভেম্বর রোববার দুপুরে নড়াইল হাটবাড়িয়া জমিদারবাড়ি ইকোপার্কের মাস্টার প্লান-এর ফলক উন্মোচন এবং ‘পর্যটন শিল্পের সম্ভবনা ও করণীয়’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় আয়ে পর্যটন শিল্প বিশেষ অবদান রাখছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এই অবদানের ক্ষেত্রে ব্যক্তি মালিককানাধীন রিসোর্ট, গলফ, হোটেল, মোটেলগুলো ভূমিকা পালন করছে। বাংলাদেশে এখন বিভিন্ন প্রান্তে হোটেল, মোটেল রিসোর্ট গড়ে উঠছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যটকরা এসে পর্যটন কেন্দ্রগুলোতে সময় কাটাচ্ছেন। এতে বৈদেশিক মুদ্রা দেশে আসছে।

সরকারের পক্ষ থেকে পর্যটন এলাকা করার জন্য সার্বিক সহযোগিতা করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, নড়াইলের হাটবাড়ি ইকোপার্ক নির্মাণের জন্য আগামী অর্থ বছরে বরাদ্দ প্রদান করা হবে। যে প্রকল্প তৈরি করা হয়েছে এতে প্রায় ৭৫ কোটি টাকা ব্যয় হবে।

জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীরর সভাপতিত্বে এসময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা এস এ মতিন, নারী নেত্রী আঞ্জুমান আরা বেগম প্রমুখ বক্তব্য দেন।

আজকের বাজার:এলকে/এলকে ৫ নভেম্বর ২০১৭