একনজরে ১৪ কোম্পানির ইপিএস

মঙ্গলবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪ কোম্পানি দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। জুলাই-ডিসেম্বর, ২০১৬ মেয়াদের জন্য কোম্পানিগুলো তথ্য প্রকাশ করে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-

ইমাম বাটন:

ইমাম বাটনের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করেছে। জুলাই-ডিসেম্বর, ২০১৬ মেয়াদে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান কমেছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৫ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৬৯ পয়সা লোকসানে। কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয়েছে ৭ টাকা ৭৫ পয়সা। শেষ ৩ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩১ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৩৩ পয়সা লোকসানে।

জেনারেশন নেক্সট ফ্যাশনস:

জেনারেশন নেক্সট ফ্যাশনসের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ২৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৮ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি এনএভি হয়েছে ১২ টাকা ৩৪ পয়সা। গত বছর ছিল ১১ টাকা ৯০ পয়সা। সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১১ পয়সা। আগের বছর ছিল ২ পয়সা।

ডেল্টা স্পিনার্স:

ডেল্টা স্পিনার্সের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১৭ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ১৫ টাকা ৬৭ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ১৫ টাকা ৫০ পয়সা। শেষ ৩ মাসে ইপিএস হয়েছে ৯ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭ পয়সা।

সামিট অ্যালায়েন্স পোর্ট:

সামিট অ্যালায়েন্স পোর্টের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪১ পয়সা। গত বছর ঘোষিত বোনাস শেয়ার যোগ করলে (রিস্টেটেড) ইপিএস হয় ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ২৫ টাকা। যা আগের বছর একইসময় ছিল ২৪ টাকা।

এমবি ফার্মাসিটিক্যালস:

এমবি ফার্মাসিটিক্যালসের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৯৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ২৬ টাকা ২২ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ২৪ টাকা ৮২ পয়সা। শেষ ৩ মাসে ইপিএস হয়েছে ৮৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৬১ পয়সা।

ওরিয়ন ইনফিউশন:

ওরিয়ন ইনফিউশনের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৬৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ১২ টাকা ৫১ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ৯ টাকা ১৫ পয়সা।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং:

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ১০ পয়সা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ২২ পয়সা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ১৭ টাকা ১ পয়সা। সর্বশেষ ৩ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান করেছে ২ পয়সা। গত বছর একই সময়ে যা মুনাফায় ছিল ৭ পয়সা।

মেঘনা সিমেন্ট মিলস:

মেঘনা সিমেন্ট মিলসের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসানে ছিল ৮১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ৩৪- টাকা ৩ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ৩৫  টাকা ৩০ পয়সা।

ওরিয়ন ফার্মা:

ওরিয়ন ফার্মার দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ২ টাকা ৪৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ৭০ টাকা ৭২ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ৭০ টাকা ১৯ পয়সা।

এমারেল্ড অয়েল:

এমারেল্ড অয়েল দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৭ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৫২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ১৫ টাকা ৭৩ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ১৭ টাকা ২৩ পয়সা। শেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৯ পয়সা।

বাংলাদেশ ওয়েলডিং ইলেক্টোডস:

বাংলাদেশ ওয়েলডিং ইলেক্টোডসের (বিডি ওয়েলডিং) দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৩৩ পয়সা লোকসানে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতিএনএভি হয়েছে ১২ টাকা ৩২ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ১২ টাকা ২৭ পয়সা। শেষ ৩ মাসে ইপিএস হয়েছে ২৬পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৯২ পয়সা।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ:

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ১০ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ৯৪ টাকা ৮১ পয়সা। শেষ ৩ মাসে ইপিএস হয়েছে ৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯ পয়সা।

মুন্নু জুট স্টাফলার্স:

মুন্নু জুট স্টাফলার্সের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩৭ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ৫২ টাকা ০৫ পয়সা। শেষ ৩ মাসে ইপিএস হয়েছে ১২ পয়সা।

সামিট পাওয়ার:

সামিট পাওয়ার দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ২ টাকা ০৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৭৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি এনএভি হয়েছে ২৮ টাকা ৩৭ পয়সা। যা আগের বছর একইসময় ছিল ২৬ টাকা ৪৮ পয়সা। শেষ ৩ মাসে ইপিএস হয়েছে ১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯২ পয়সা।

সুত্র:  অর্থসূচক