এটা নিয়ে এখন কেন নিউজ, প্রশ্ন দুদক চেয়ারম্যানের

কে কী বলল, এটা আমাদের দেখার বিষয় না বলে মন্তব্য করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, অভিযোগ এসেছে, তদন্ত হবে। তদন্ত শেষেই সবকিছু জানা যাবে।

আজ মঙ্গলবার বিকালে দুদক কার্যালয়ে বিএনপির ৮ নেতার ব্যাংক লেনদেন দুদকের অনুসন্ধান নিয়ে দলটির প্রতিক্রিয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি একথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, রাজনৈতিক নেতারা কে কী বলছে, এটা তাদের ব্যাপার। রাজনৈতিক ব্যাপারে আমার কোনো বক্তব্য নেই। আপনারা (সাংবাদিক) কী কখনো দেখেছেন আমাদেরকে বেশি উত্তজিত হতে বা অতি উৎসাহী হয়েছি। আমরা সব সময় সমানভাবে কাজ করে যাই।

এক প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, আমাদের কাছে নির্বাচন কোনো ইস্যু না। নির্বাচন যাদের কাছে ইস্যু, বিষয়টি তাদের কাছে জিজ্ঞাসা করেন। আমাদের কাছে সব বছরই সমান বছর। সব দিনই সমান দিন।

দুদক চেয়ারম্যান বলেন, কারো প্রতিক্রিয়া দ্বারা তো দেশ বা কোনো প্রতিষ্ঠান চলতে পারে না। সবকিছু আমরা আমাদের বিদ্যা-বুদ্ধি, অভিজ্ঞতা দিয়ে কাজ করি। কারো প্রতি অন্যায় হবে এটা আমরা চাই না।

তিনি বলেন, যে কারো বিরুদ্ধে অভিযোগ আসলেই আমরা তদন্ত করি। আমার বা আপনার বিরুদ্ধে অভিযোগ আসলে তদন্ত হবে। আর অভিযোগ আসলেই সবকিছু সত্য নাও হতে পারে। কাজেই এটাকে রাজনৈতিক ইস্যু বলা যাবে না।

ইকবাল মাহমুদ বলেন, এটা অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান শুরু। এটা নিয়ে নিউজ করার মতো কোনো বিষয় তো আমি দেখি না। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হলে তখন নিউজ করা যায়। এখন কেন আপনারা নিউজ করবেন এটা নিয়ে?

এস/