‘এন্ডু কিশোর ভালো আছেন’

জনপ্রিয় কন্ঠ শিল্পী এন্ডুকিশোরের শারীরিক অবস্থা ভালো আছে। জানিয়েছেন তার বোন ডা. শিখা বিশ্বাস।
রবিবার বিকেলে হঠাৎ করেই এন্ডুকিশোরের শারিরিক অবস্থার অবনতির গুজব ছড়িয়ে পড়ে। এতে করে তার ভক্তদের মাঝে হতাশা দেখা দেয়। তিনি বর্তমানে রাজশাহী নগরীর মহিষবাথান এলাকার বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতেই আছেন।

টেলিফোনে ডা. শিখা বিশ্বাস বলেন, সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসা শেষে গত ২০শে জুন রাজশাহীতে তাদের বাসায় উঠেন। শারিরিকভাবে ভাল আছেন এন্ডু কিশোর। কথা বলতে পারছেন বলেও জানান শিখা বিশ্বাস।

এন্ডু কিশোর প্রতিষ্ঠিত ওস্তাত আব্দুল আজিজ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম জানান, ‘এন্ডু কিশোর বোন শিখা বিশ্বাসের বাড়িতেই অবস্থান করছেন। তার অবস্থা বেশি ভাল নয়, আবার খারাপও নয়। যেকোন সময় খারাপ কোন খবর আসতে পারে।’

তিনি আরও বলেন, ‘শনিবার অবস্থা খারাপ ছিলো। তবে রবিবার অবস্থা আগের চেয়ে ভাল। অস্ট্রেলিয়া প্রবাসী পুত্র ও কন্যা বাবাকে দেখতে দেশে আসছেন শিগগিরই।’

প্রসঙ্গত, দীর্ঘ নয় মাস পর গত ১১ই জুন রাত আড়াইটায় সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন এন্ড্রু কিশোর। গত বছর ৯ই সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয় তাকে। কিডনি ও হরমোনজনিত সমস্যায় ভুগছিলেন ক্যান্সারে আক্রান্ত এই শিল্পী।

ব্যয়বহুল এই চিকিৎসা সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পীর পরিবারের পাশাপাশি সংগীতশিল্পী, মিডিয়া ব্যক্তিত্ব, বেশকিছু প্রতিষ্ঠান এবং প্রবাসীরা এগিয়ে এসেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অ্যান্ড্রু কিশোরকে চিকিৎসার জন্য ১০ লাখ টাকা দেন।