এপ্রিলে ডিএসসিসিভুক্ত নতুন ওয়ার্ডে জ্বলবে এলইডি বাতি: সাঈদ খোকন

আগামী এপ্রিলের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্ধিত এলাকার সড়ক সমূহে এলইডি বাতি বসানো হবে বলে জানিয়েছেন, মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার দুপুরে কোনাপাড়া এলাকায় ডিএসসিসির নব নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন জানিয়েছেন, ডিএসসিসি’র বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন হবে। এরইমধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ৬ হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। আগামী ১ এপ্রিল থেকে এসব বাতি জ্বালানো হবে।

আগামী দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে বলেও জানান মেয়র।

তিনি বলেন, ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। যাত্রবাড়ী থেকে দক্ষিণখান পর্যন্ত ৪০০ ফুট রাস্তা হবে। আগামী ১০ বছরের মধ্যে গুলশান-বনানীর সঙ্গে নব গঠিত ওয়ার্ডগুলোর কোনো পার্থক্য থাকবে না। আমরা তিন ধাপে কাজ করব। এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তী প্রজন্ম আধুনিক সুবিধা পাবে।

এসময় তিনি নবগঠিত ওয়ার্ডগুলোর কাজের ফিরিস্তি তুলে ধরে বলেন, নব গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। এরইমধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ হয়েছে। আগামী জুন মাসের মধ্যে সব কাজ শেষ হবে বলেও জানান মেয়র।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় এমপি হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাতসহ নব নির্বাচিত কাউন্সিলরগণ।

আজকের বাজার/এমএইচ