এপ্রিলে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ

বঙ্গবন্ধু গোল্ডকাপ

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ক্যালেন্ডারে অনুযায়ী চলতি মাসেই শুরু হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের। কিন্তু তা আর হয়ে ওঠেনি নির্দিষ্ট সময়ের মধ্যে। তবে, বৃহস্পতিবার (১৬ মার্চ) বাফুফের এক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এপ্রিলের তৃতীয় সপ্তাহেই অনুষ্ঠিত হবে এবারের আসর। বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য দিয়েছেন, বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী।
বৈঠক শেষে সালাম মুর্শেদী সাংবাদিকদের জানিয়েছেন, এবারের আসরে মোট ৬টি দল অংশ নেবে। যেখানে বাংলাদেশের দুইটি দল খেলানোর সম্ভাবনা রয়েছে। তবে, বাংলাদেশের দুইটি দল না খেললে বিদেশী দল ৫টি অংশ নেবে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমরা এপ্রিলের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবলের পরবর্তী আসর আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছি। মোট ছয়টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এবারের আসর। বাংলাদেশের দুটি দল হলে বিদেশি দল হবে চারটি। আর একটি দল হলে সেক্ষেত্রে বিদেশি দল হবে পাঁচটি। আগামী কয়েক দিনের মধ্যেই আমরা এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’
এদিকে এ বাফুফের একটি সূত্র জানিয়েছে, এবারের আসরে অংশ নেওয়া দেশগুলোর জাতীয় দলগুলোকে খেলানোর ব্যাপারে জোর তৎপরতা চালাচ্ছে টুর্নামেন্ট কমিটি।