এবার সাকিব-জামালকে টপকে বর্ষসেরা রোমান সানা

বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডের ২০১৯ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ ও দর্শকের ভোটে পপুলার চয়েজের পুরস্কার জিতেছেন দেশসেরা আর্চার রোমান সানা। পুরস্কারটি জিততে তিনি পেছনে ফেলেছেন ফুটবলার জামাল ভুঁইয়া ও ক্রিকেটার সাকিব আল হাসানকে। জামাল প্রথম রানার্স-আপ ও সাকিব দ্বিতীয় রানার্স-আপ হন।

শুক্রবার (২৪ জানুয়ারি) এক জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী এবং এআইপিএস এশিয়ার সভাপতি সাত্তাম আলসেহালি।

বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন বলেন, ‘আমাদের এই আয়োজনের কলেবর বেড়েছে। আমরা জাতীয় পর্যায়ের সাফল্যকে আন্তর্জাতিকভাবে যুক্ত করার চেষ্টা করছি। এবার যেমন কাতার ও কুয়েত থেকে আমাদের এই অনুষ্ঠানে দুজন অতিথি এসেছেন। আশা করি, এই ধারাবাহিকতা আমরা আগামীতে ধরে রাখতে পারব।’

গেস্ট অব অনার সাত্তাম আলসাহেলি বলেন, ‘আমি এখানে এসে যা শুনলাম, তাতে মনে হচ্ছে বিএসপিএ-ই এশিয়ার সবচেয়ে প্রাচীন ক্রীড়া সাংবাদিকদের সংগঠন। এটা দারুণ ব্যাপার। এআইপিএস এশিয়া সবসময় এই সংগঠনের পাশে থাকবে।’

এবারের পুরস্কার বিজয়ীরা হলেন, বর্ষসেরা ক্রীড়াবিদ রোমান সানা (আর্চারি)। পপুলার চয়েজ এ্যাওয়ার্ড রোমান সানা (আর্চারি)। বর্ষসেরা ক্রিকেটার সাকিব আল হাসান, বর্ষসেরা ফুটবলার জামাল ভূঁইয়া, বর্ষসেরা আর্চার রোমান সানা, বর্ষসেরা ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, বর্ষসেরা কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা, বর্ষসেরা ফেন্সার ফাতেমা মুজিব, উদীয়মান ক্রীড়াবিদ ইতি খাতুন (আর্চারি), বর্ষসেরা তায়কোয়ান্দোকা দীপু চাকমা, বর্ষসেরা কোচ মার্টিন ফ্রেডরিক (আর্চারি, তিনি প্রথম বিদেশি কোচ, যিনি এই পুরস্কার পেলেন), বর্ষসেরা সংগঠক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল, তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব (দুজন) রফিক উল্যাহ আখতার মিলন এবং তাজুল ইসলাম, বিশেষ সম্মাননা আব্দুল জলিল, বর্ষসেরা পৃষ্ঠপোষক- সিটি গ্রুপ।

আজকের বাজার/আরিফ