এমপি শিমুল প্রধানমন্ত্রীর সহায়তা পৌঁছে দিলেন নাটোরের হালতিবিলে বন্যার্তদের মাঝে

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা নিয়ে নাটোরের হালতিবিল অধ্যুষিত নলডাঙ্গা উপজেলার বানভাসি মানুষের পাশে দাঁড়ালেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। আজ রোববার সারাদিন বন্যা উপদ্রুত এলাকার আশ্রয়কেন্দ্রগুলোতে এবং বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দেন তিনি। আশ্বাস দেন সব রকমের সহযোগিতার নিয়ে সার্বক্ষণিক পাশে থাকার।

উপজেলার পাটুল সরকারী প্রাথমিক বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণকালে সুবিধাভোগীদের উদ্দেশ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিমুল বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার সব সময় অসহায় মানুষের পাশে আছে। করোনা সংক্রমণকালের মানবিক সহায়তার পাশাপাশি বন্যা মোকাবেলায় কাজ করছে সরকার। বন্যা প্লাবিত এলাকাগুলোতে খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। এসব আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া পরিবার বন্যা পানি নেমে না যাওয়া পর্যন্ত থাকবেন। তাদের জন্যে প্রয়োজনীয় খাদ্য ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। কেউ না খেয়ে থাকবেনা, বিনা চিকিৎসায় কস্ট পাবেনা। ক্ষয়ক্ষতি নিরুপন শেষে বন্যার পানি নেমে গেলে শুরু হবে পূনর্বাসন কার্যক্রম।

সংসদ সদস্য শিমুল আরো বলেন, আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়া শিশুদের জন্য শিশু খাদ্য সরবরাহ করা হচ্ছে। এলাকায় কর্মরত সরকারী স্বাস্থ্যকর্মীরা আশ্রয়কেন্দ্রে অবস্থানকারী ব্যক্তিদের স্বাস্থ্য ব্যবস্থাপনা মনিটর করবেন এবং প্রয়োজনে অসুস্থদের চিকিৎসায় পদক্ষেপ গ্রহণ করবেন। সরকার বন্যা সহায়তার পাশাপাশি ঈদ ও বন্যার কারণে উপজেলার প্রায় দশ হাজার পরিবারকে ভিজিএফ খাদ্য সহায়তা প্রদান করছে বলে সংসদ সদস্য শিমুল উল্লেখ করেন।

পরে সংসদ সদস্য শিমুল উপজেলার ভূষণগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আচড়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় বন্যা আশ্রয়কেন্দ্রে অবস্থানকারী পরিবারের মাঝে এবং সংশ্লিষ্ট এলাকার বন্যার্ত মানুষকে খাদ্য সহায়তা প্রদান করেন। আশ্রয়কেন্দ্রগুলোতে পরিবার প্রতি প্রদত্ত খাবার প্যাকেটের মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ডাল, সয়াবিন তেল, চিড়া, নুডুলস ইত্যাদি।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলায় ইতোমধ্যে চালু করা ১৭টি আশ্রয়কেন্দ্রে পঞ্চাশ পরিবারের দুই শতাধিক সদস্য অবস্থান করছেন। উপজেলায় আরো আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সরকার উপজেলার জন্যে ইতোমধ্যে ২৬ টন চাল, এক লাখ ৩০ হাজার টাকা ও ২০০ প্যাকেট খাদ্য সহায়তা বরাদ্দ দিয়েছে।

নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান জানিয়েছেন, আজ রোববার সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৯৩ সেন্টিমিটার এবং নলডাঙ্গা হাট পয়েেেন্ট বারনই নদীর পানি ২১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান