এমার্জিং এশিয়া কাপ: ভারতকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ

এমার্জিং এশিয়া কাপে ঘরের মাঠে ভারতকে ধরাশায়ী করেছে সুমন-শান্ত-সৌম্যরা। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নং মাঠে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে এমার্জিং বাংলাদেশ দল।
সকালে ভারত প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের সুমন খানের বোলিং তোপে ২৪৬ রানে অলআউট হয়। প্রথম ম্যাচের পর এই ম্যাচেও ৪ উইকেট নেন সুমন। জবাবে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র ৯৪ ও সৌম্য সরকারের ৭৩ রানের ইনিংসে ভর করে ৪৭ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।
২ ম্যাচের দুটিতেই জিতে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে বাংলাদেশ। ২ ম্যাচের একটিতে জিতে ২ পয়েন্ট নিয়ে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে।
এমার্জিং এশিয়া কাপের এবারের আসরের আয়োজক বাংলাদেশ। কক্সবাজার ও ঢাকায় টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে। এবারের আসরে এশিয়ার আটটি দেশ অংশ নিয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, হংকং ও নেপাল। দুই গ্রুপের সেরা দুটি করে চারটি দল সেমিফাইনালে উঠবে। ২০ ও ২১ নভেম্বর মিরপুর শের-ই-বাংলায় অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। আর ২৩ নভেম্বর একই মাঠে হবে ফাইনাল।
সোমবার গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারিয়েছিল টাইগাররা। দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে। শেষ ম্যাচে ব্যবধানটা কত হয় দেখার বিষয়।
আজকের বাজার/এমএইচ