এরশাদের নির্দেশনা অনুযায়ী জাতীয় পার্টি চলবে: জিএম কাদের

পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনাতেই জাতীয় পার্টি চলবে বলে মন্তব্য করেছেন দলটির নবনিযুক্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)।

রোববার বেলা ১২টার দিকে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। শনিবার এরশাদের অবর্তমানে তাকে পার্টির চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে।

পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাদের বলেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদই আমাদের নেতা। তিনি যতদিন বেঁচে আছেন, তার নির্দেশনা অনুযায়ীই জাতীয় পার্টি চলবে। এরশাদ শারীরিক অসুস্থতার কারণে পার্টির কাজ-কর্ম করতে পারছেন না। তার অবর্তমানে দলের মধ্যে যাতে কোনো বিভ্রান্তি না আসে তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, কাউন্সিল আয়োজন করাটাই এখন আমাদের মূল কাজ। আর এ কারণেই আমাদের অনেক কাজ করতে হবে। দলকে আরও শক্তিশালী করতে আমরা সবাই এক সাথে কাজ করবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান তার ক্ষমতাবলে পার্টি পরিচালনায় নির্দেশনা দিয়ে থাকেন। এটা বাংলাদেশের রাজনীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। যারা সমালোচনা করেন, তারা সমালোচনার জন্যই নানা কথা বলতে পারেন।’

কাদের জানান, জাপার সিনিয়র নেতারা ফোন করে অনেকেই তাকে অভিনন্দন জানিয়েছেন এবং সবাই তার সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

এ সময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম মিলন, শফিউল্লাহ শফি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক- কর্ণেল সাব্বির আহমেদ, যুগ্ম দফতর সম্পাদক এম.এ. রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা- এনাম জয়নাল আবেদিন, এ্যাড. আবু তৈয়ব, মো.জাকির হোসেন মৃধা, আনোয়ার হোসেন তোতা প্রমুখ।

আজকের বাজার/এমএইচ