ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে সিরিজ জিতল ভারত

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ৬৭ রানে হারিয়ে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জেতে স্বাগতিক ভারত।

বুধবার (১১ ডিসেম্বর) স্বাগতিকদের দেওয়া ২৪১ রান তাডা় করতে নেমে ক্যারিবিয়ানদের ইনিংস থামে ১৭৩ রানে। ৬৭ রানের ব্যাবধানে তৃতীয় টি-টুয়েন্টি জিতে সিরিজ পকেটে পুরে নিল কোহলি অ্যান্ড কোম্পানি।

এদিন টস জিতে কোহলিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় উইন্ডিজ। এরপর ওয়াংখেড়েতে রোহিত-রাহুলের ব্যাটিং সার্জিক্যাল স্ট্রাইকে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা উড়ে যান। ৩৪ বলে বিধ্বংসী ৭১ রানের ইনিংস খেলেন রোহিত। রোহিত-রাহুলের ওপেনিং জুটিতে ওঠে ১৩৫ রান।

রোহিত আউট হলে এরপর রাহুলের সঙ্গে বিরাট ইনিংস টেনে নিয়ে যান। এদিন ৯ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন রাহুল। ৬৯ বলে ৯১ রানের ইনিংস খেলেছেন। আর অধিনায়ক বিরাট ২৯ বলে ৭০ রান হাঁকিয়ে অপরাজিত থেকে দলকে ২৪০ রানে পৌঁছে দেন।

এই রান তাড়া করতে নেমে শুরুতেই উইন্ডিজ চাপে পড়ে যায়। ব্রান্ডন কিং ৫ ও সিমন্স ৭ রানে সাজঘরে ফেরেন। এরপর পুরানকে ০ রানে প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে ক্যারিবিয়নদের টপ অর্ডারে জোর ধাক্কা দেন দীপক চাহার। ১৭ রানে ৩ উইকেট হারানো পরিস্থিতি থেকে হিটমায়ের ৪১ ও পোলার্ডের ৬৮ রানের ইনিংসে মেন ইন মেরুনরা ঘুরে দাঁড়ালেও ম্যাচ জিততে পারেনি। হিটমায়ের ১টি চার ও ৫টি ছয়ে ৩৪ বলে ৪১ রান হাঁকান।

অন্যদিকে অধিনায়ক পোলার্ড তার সেরাটা দিয়েছেন। মুম্বইয়ের ওয়াংখেড়েতে আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে ক্লাব ক্যারিয়ারে অনেক ছক্কা হাঁকিয়েছেন। এদিন পয়া মাঠে ৬টি ছয় ও ৫টি চার হাঁকিয়ে ৩৯ বলে ৬৮ রান করেন।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ স্কোরবোর্ডে ১৭৩ রান তুলতে পারে। ভারত ম্যাচ জিতল ৬৭ রানে। ভারতের হয়ে শামি, ভুবি, দীপক ও কুলদীপ ২টি করে উইকেট তুলে নেন।

আজকের বাজার/আরিফ