ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছে টাইগাররা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় টনটনে এ ম্যাচ শুরু হয়েছে।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন আনা হয়েছে। মোহাম্মদ মিঠুনের বদলে একাদশে জায়গা পেয়েছেন বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে যাওয়া লিটন দাস।

ওয়েস্ট ইন্ডিজও একটি পরিবর্তন এনেছে। কার্লোস ব্র্যাথওয়েটের বদলে একাদশে এসেছেন ড্যারেন ব্রাভো।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ক্যারিবিয়দের তিনবার হারানো বাংলাদেশ আজকের ম্যাচে পরিষ্কারভাবেই এগিয়ে রয়েছে।

এখন পর্যন্ত বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ উভয়ের বিশ্বকাপ অভিজ্ঞতা একই। বাংলাদেশ দুর্দান্তভাবে দক্ষিণ আফ্রিকাকে এবং ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করে।

বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে যায়। তৃতীয় ম্যাচে হারতে হয় স্বাগতিক ইংল্যান্ডের কাছে। আর শ্রীলঙ্কার সাথে চতুর্থ ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পরাজয় বরণ করে। দক্ষিণ আফ্রিকার সাথে তাদের তৃতীয় ম্যাচও বৃষ্টিতে ভেসে যায়। পরের ম্যাচে ইংল্যান্ডের কাছে হার মানতে হয় তাদের।

তাই আজকের ম্যাচ উভয় দলের জন্য ঘুরে দাঁড়ানোর সুযোগ এনে দিয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেল্ডন কটরেল, ওশানে থমাস ও শ্যানন গ্যাব্রিয়েল।

আজকের বাজার/এমএইচ