ওয়েস্ট হামের বিপক্ষে হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

চেলসিকে হারিয়ে প্রিমিয়র লিগ অভিযান শুরু করা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৬টি ম্যাচে জিতেছে আরও একটি ম্যাচে৷ ঘরের মাঠে লেস্টারকে তারা পরাজিত করে৷ তবে আটকে যেতে হয় উলভস ও সাউদাম্পটনের কাছে৷ মাঝে ক্রিস্টাল প্যালেসের কাছে হার স্বীকার করার পর এবার ওয়েস্ট হ্যামের কাছে লাঞ্ছিত হতে হয় ইউনাইটেডকে৷ অ্যাওয়ে ম্যাচে ম্যান ইউ ০-২ গোলে পারজিত হয় ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে৷

ওয়েস্ট হামের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই চাপে ছিল ইউনাইটেড। রাশফোর্ড-জেমসদের দমিয়ে রেখে ইউনাইটেড ডিফেন্ডারদের তটস্থ রেখেছিল ম্যানুয়েল পেলেগ্রিনির দল। আক্রমণে অ্যান্থনি মার্শিয়ালের অভাবটা বেশ ভুগিয়েছে ওলে গানার সোলশারের দলকে। ম্যাচের ১২ মিনিটেই লিড নিতে পারত ওয়েস্ট হাম, কিন্তু রায়ান ফ্রেডরিক্ষের জোরাল শট দক্ষহাতে ফিরিয়ে দেন ডেভিড ডি গেয়া। প্রথমার্ধে সময় যত গড়িয়েছে, ‘হ্যামার’দের আক্রমণের ধার বেড়েছে তত। আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোদের মতই দারুণ ফর্মে ছিলেন ওগবোনারা। ২৩ মিনিটে মার্কাস রাশফোর্ডের শট ছাড়া লুকাস ফ্যাবিয়ান্সকিকে তেমন পরীক্ষায়ই ফেলতে পারেনি ইউনাইটেড। উলটো ৩২ মিনিটে প্রথমার্ধের সেরা সুযোগটা পেয়েছিল পেলেগ্রিনির দল।

ডিবক্সের বাইরে থেকে মার্ক নোবেলের থ্রু পাস নিয়ন্ত্রনে এনে ডি গেয়াকে একা পেয়ে যান ফিলিপে অ্যান্ডারসন, কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকেও খালি হাতে ফিরিয়েছেন স্প্যানিশ গোলরক্ষক। কিন্তু প্রথমার্ধের শেষদিকে আর শেষরক্ষা হয়নি ডি গেয়ার। ৪৪ মিনিটে নোবেলের পাসে ডিবক্সে বল দুর্দান্তভেব নিয়ন্ত্রনে এনে চমৎকার এক হাফভলিতে দলকে লিড এনে দেন ইয়ারমোলেঙ্কো।

আজকের বজার/লুৎফর রহমান