কংক্রিট স্লিপার কারখানা পরিদর্শনে রেলপথমন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি আজ রেলওয়ের পাথর সরবরাহের পুরনো ও একমাত্র রোপওয়ে সিলেটের ভোলাগঞ্জ পাথর কোয়ারি ও পরে রোপওয়ের শেষ প্রান্ত সুনামগঞ্জের ছাতক বাজার কংক্রিট স্লিপার কারখানা পরিদর্শন করেন। রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ রোববার একথা জানানো হয়।

এক সময় রেলওয়ের পাথর সরবরাহের একমাত্র মাধ্যম ছিল এই রজ্জু পথ। এটির দৈর্ঘ্য প্রায় ২০ কিলোমিটার। ২০১৩ সাল থেকে এর কার্যক্রম বন্ধ আছে। পরিদর্শন শেষে রেলপথ মন্ত্রী সাংবাদিকদের বলেন, পুনরায় রেলওয়ের নিজস্ব কংক্রিট স্লিপার কারখানা চালু করা হবে। তিনি বলেন রেলওয়ের পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনা হবে। কিভাবে রজ্জুপথ চালু করে পাথর আনা যায় সিলেটের ভোলাগঞ্জ থেকে তা সরেজমিন দেখার জন্য তিনি এখানে এসেছেন বলে উল্লেখ করেন।

রেলপথমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থার কথা বলেছেন। একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় গঠন করে দিয়েছেন। উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে বর্তমানে রেলে অনেক প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ সময় রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামান, পূর্বের মহাব্যবস্থাপক মো. নাসির উদ্দিনসহ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান