কবি সাহিত্যিকদের জন্য তৈরি হচ্ছে লেখকপল্লি

কবি সাহিত্যিকদের জন্য উদ্যোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বদনীভাঙ্গা গ্রামে প্রায় ৩০ একর ভূমির ওপর লেখকপল্লি গড়ে তোলা হচ্ছে। লেখকদের সংগঠন লেখকপল্লি ফাউন্ডেশনের উদ্যোগে এটি করা হয়েছে। ১০৩ জন সাহিত্যিক নিয়ে গড়ে তোলা হয়েছে সংগঠনটি।

১৬ ডিসেম্বের এই লেখকপল্লির ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

কবি অনিকেত শামীমের সভাপতিত্বে কবি শিহাব শাহরিয়ারের সঞ্চালনায় ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সংসদ সদস্য কবি কাজী রোজী, কবি নাসির আহমেদ, ছাড়াকার আসলাম সানী ও কবি অনিকেত শামীম প্রমুখ।

সংস্কৃতি মন্ত্রী অনুষ্ঠানে বলেন, লেখক-কবিরা সবসময় সত্যের পথে চলেন। তারা যেখানে থাকবেন সেখানে তারা আলো ছড়ান, সমাজকে আলোকিত করে, নতুন প্রজন্মকে আলোকিত করবেন। এখানে প্রকল্পটি সফলভাবে গড়ে উঠলে এই এলাকার চিত্র পালটে যাবে। দেশের লেখকদের জন্য এমন একটি পল্লী গড়ে উঠলে লেখক-কবিদের নিজেদের মধ্যে যোগসূত্র বাড়বে। ভূমি মন্ত্রণালয়ের মতো একটা মন্ত্রণালয় থেকে জমি বন্দোবস্তের কাজ এতো দূর এগিয়ে নিয়ে আসা সত্যি কষ্টসাধ্য ব্যাপার। এ জন্য লেখকপল্লি ফাউন্ডেশন প্রতিষ্ঠার উদ্যোক্তা কবি অনিকেত শামীমকে ধন্যবাদ দিতে হয়।’ আলোচনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আজকের বাজার: আরআর/ ২০ ডিসেম্বর ২০১৭