করোনাকে জয় করলো ১৮ লাখেরও বেশি মানুষ

বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ১৮ লাখ ছাড়িয়েছে। করোনা নিয়ে সংবাদ প্রকাশকারী আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ খবর জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের সূত্র অনুযায়ী, বর্তমানে বিশ্বে ১৮ লাখ ২৬ হাজার ২৫৪ জন মানুষ প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। প্রতিদিন এই সংখ্যা আরো বৃদ্ধি পাচ্ছে।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর খুব দ্রুতই এটি ছড়িয়ে পড়ে সমগ্র চীনে। অতঃপর, সেখান থেকে বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে। চীন থেকে ভাইরাসটি ছড়ালেও এটিতে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশসমূহ।

বিশ্বে করোনা থেকে সবচেয়ে বেশি সেরে ওঠার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৩৯ হাজার ২৩২ জন মানুষ প্রাণঘাতী এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে। তালিকার দ্বিতীয়তে রয়েছে স্পেন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৯৪৫ জন। তৃতীয় অবস্থানে থাকা জার্মানিতে সুস্থ হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৪০০ জন। এছাড়া করোনার উৎপত্তিস্থল চীনে সুস্থ হয়েছে ৭৮ হাজার ২২৭ জন।

এদিকে বাংলাদেশেও বাড়ছে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। সর্বশেষ তথ্যানুযায়ী, বাংলাদেশে ৪ হাজার ৩৭৩ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে।