করোনাভাইরাসের কারনে ইতালিতে তিনটি সিরি-এ ম্যাচ বাতিল

আজ রোববার সাম্পদোরিয়ার বিপক্ষে সিরি-এ লিগে মাঠে নামার কথা ছিল শিরোপা প্রত্যাশী ইন্টার মিলানের। কিন্তু ইতালির উত্তরাঞ্চলে করোনাভাইরাস আতঙ্কে এই ম্যাচটিসহ সিরি-এ লিগের আরো দুটি ম্যাচ বাতিল করা হয়েছে। এই ম্যাচটির পাশাপাশি বাতিল হওয়া অপর ম্যাচদুটো হলো আটালান্টা বনাম সাসোলো ও হেলাস ভেরোনা বনাম কাগলিয়ারির ম্যাচ। ইতোমধ্যেই ভয়াবহ করোনাভাইরাসে ইতালিতে ৭৯ জনের আক্রান্ত হবার খবর পাওয়া গেছে।

ইতালির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্টে শনিবার রাতে ঘোষনা দিয়েছেন উত্তরাঞ্চলীয় দুটি প্রদেশ ভেনেটো ও লম্বার্ডিতে রোববার অনুষ্ঠিতব্য সব ধরনের ক্রীড়া ইভেন্ট বাতিল করা হয়েছে। এ সময় তিনি আরো বলেন,‘আমি ফুটবল সমর্থকদের প্রতি দু:খ প্রকাশ করছি। একইসাথে অন্যান্য যে ক্রীড়া ইভেন্টগুলোতে সমর্থকরা উপস্থিত হবার পরিকল্পনা করেছিলেন তাদের প্রতিও দু:খ জানাচ্ছি। নাগরিকদের বিষয়টি সম্পর্কে দায়িত্ববান হতে হবে।’ তৃতীয় স্থানে থাকা ইন্টার সিরি-এ টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের থেকে ছয় পয়েন্ট পিছিয়ে রয়েছে।

সিরি-এ লিগ ছাড়াও ভাইরাস আতঙ্কে শনিবার ৪০টিও বেশী অপেশাদার ও যুব ম্যাচ বাতিল করা হয়েছে। আসোলি ও ক্রিমোনেসের মধ্যকার সিরি-বি ম্যাচটিও একই কারনে বাতিল ঘোষনা করা হয়। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান