করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে যে র্বাতা দিলেন সাকিব আল হাসান

সচেতনতা আর স্বাস্থ্যসম্মত অভ্যাসই ঠেকাতে পারে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। এমনটাই মনে করেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। এরইমধ্যে বিশ্ব সংস্থা এ ভাইরাসকে মহামারী ঘোষণা করেছে।তাই প্রাণঘাতী এ সংক্রামণ থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে আহ্বান করেছেন সাকিব আল হাসান। তাইতো সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তাও দিয়েছেন তিনি।

রোববার রাতে করোনা সচেতনায় সবার উদ্দেশ্যে সাকিব বলেন, ‘সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন স্বাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, সারা বিশ্বে এ পর্যন্ত দেড় লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ হাজার ৬৫ জন। এদিকে এখন পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বের ১৪৯টি দেশ আক্রান্ত হয়েছে। বাংলাদেশও বাদ পড়েনি করোনাভাইরাসের আক্রান্ত থেকে।

করোনার সংক্রমণ ঠেকাতে এরই মধ্যে দেশের ক্রীড়াঙ্গনে শিষ্ঠাচার পাল্টাতে বলা হয়েছে। হ্যান্ডশেক করতে বারণের পাশাপাশি নিয়মিত সাবান-পানি কিংবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুতে বলা হয়েছে খেলোয়াড় ও স্টাফদের।

আজকের বাজার/শারমিন আক্তার