করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রিটিশ যুবরাজ চার্লস

বিশ্বজুড়ে মহামারি করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটিশ যুবরাজ প্রিন্স চার্লস। তার নিজস্ব কার্যালয় থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। বর্তমানে তিনি স্কটল্যান্ডের একটি রাজকীয় বাসভবনে স্বেচ্ছায় কোয়রান্টিনে রয়েছেন। এদিকে প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হলেও তার স্ত্রী ডাচেস অফ কর্নওয়েল ক্যামিলার শরীরে ভাইরাসের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।

যুবরাজের কার্যালয় থেকে জানানো হয়েছে, ‘যুবরাজের শরীরে মৃদু উপসর্গ দেখা দিলেও সার্বিকভাবে তিনি সুস্থ রয়েছেন। বাসা থেকেই তিনি তার স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যাবেন।’ বাকিংহাম প্যালেস জানিয়েছে, ‘গত ১২ মার্চ রানি এলিজাবেথ চার্লসের সঙ্গে দেখা করেছিলেন। তবে রানিরও সংক্রমণের কোনও লক্ষণ নেই। তিনি সুস্থ আছেন।’ এদিকে ঠিক কার থেকে যুবরাজের সংক্রমণ হয়েছে তা জানা যায়নি। গত কয়েক সপ্তাহে তিনি বহু লোকের সঙ্গে দেখা করেছেন।  তাদের মধ্যে কে আক্রান্ত তা জানা যায়নি। সর্বশেষ তিনি উপস্থিত হয়েছিলেন ১২ মার্চ লন্ডনের মেয়রের ভোজসভায়।

ব্রিটেনে করোনায় এখন পর্যন্ত ৮ হাজার ২২৭ জন মানুষ আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৩৩ জনের। সুস্থ হয়েছেন ১৩৫ জন।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯০১ জনে।
নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৪ লাখ ২২ হাজার ৭৩২ জন। এদের মধ্যে বর্তমানে ২ লাখ ৯৪ হাজার ৭২৯ জন চিকিৎসাধীন এবং ১৩ হাজার ৯৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

আজকের বাজার/ শারমিন আক্তার