করোনাভাইরাস: আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী

করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। বুধবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, ‘সেনাবাহিনী বৃহস্পতিবার থেকে স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দেশের সকল স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে।’ সামাজিক দূরত্ব ও হোম কোরেন্টাইনসহ সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আইএসপিআর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ বলেন, ‘সারাদেশে সেনাবাহিনীর ৫২৫টি টিম স্থানীয় প্রশাসনকে বিভিন্নভাবে সহায়তা করছে।’ প্রসঙ্গত, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গত ২৩ মার্চ সশস্ত্র বাহিনী (সেনাবাহিনী, নৌ-বাহিনী ও বিমান বাহিনী) মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার। পরের দিন ২৪ মার্চ থেকে সারাদেশে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়। সরকার জানিয়েছে, বুধবার পর্যন্ত দেশে ৫৪জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। সূত্র- ইউএনবি

আজকের বাজার/ শারমিন আক্তার