করোনাভাইরাস নিয়ে গুজব, মানিকগঞ্জে আটক ১

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে মুক্তিযুদ্ধ মঞ্চ মানিকগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাদ্দাম হোসেন অভিকে আটক করেছে পুলিশ। আটক সাদ্দাম জেলার দৌলতপুর উপজেলার বাচামারা চরখন্ড গ্রামের নওশের আলমের ছেলে।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. হাফিজুর রহমান জানান, শুক্রবার বেলা ১১টা ২৩ মিনিটে অভি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ‘করোনায় আক্রান্ত হয়ে মানিকগঞ্জের মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ১ জনের মৃত্যু ও ৩ জনকে ঢাকায় স্থানান্তর’ লিখে গুজব ছড়িয়ে দেন। বিষয়টি পুলিশের নজরে আসার পর, অভিযান চালিয়ে বাচামারা বাজার থেকে সন্ধ্যায়ই তাকে আটক করা হয়। আটক সাদ্দামকে শনিবার সন্ধ্যায় আদালতে আনা হলে তিনি বিচারকের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সাদ্দাম হোসেন অভি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা প্রকৌশলী সমিতির সহ-সভাপতি। তিনি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে রাসায়নিক প্রকৌশলীতে বিএসসি পাশ করেন। শিক্ষাজীবনে তিনি ওই বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিউর রহমান হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক এবং রাসায়নিক প্রকৌশল বিভাগ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫ (খ)(২)/৩১ ধারায় মামলা করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার। সূত্র-ইউএনবি

আজকের বাজার/শারমিন আক্তার